SylhetNews24.com

খালেদা জিয়া করোনায় আক্রান্ত,শারীরিক অবস্থা স্থিতিশীল:মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

সিলেট নিউজ ২৪

প্রকাশিত : ০৫:৪৪ পিএম, ১১ এপ্রিল ২০২১ রোববার

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি করোনায় আক্রান্ত খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন।

রোববার (১১ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। 

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন সম্পূর্ণ স্থিতিশীল রয়েছে। দেশনেত্রীর চিকিৎসা শুরু হয়েছে।  আমরা দেশবাসীকে আশ্বস্ত করতে চাই, তিনি তার ব্যক্তিগত দেশ বরেণ্য চিকিৎসদের তত্বাবধানে রয়েছেন, তিনি ভালো আছেন।

এর আগে সকালে খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আইসিডিডিআরবির রিপোর্টে তার কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে। এই খবর ছড়িয়ে পড়লে বিএনপি নেতাকর্মীদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে।  রাজনৈতিক মহলে শুরু হয় আলোচনা। 

এর আগে, স্বাস্থ্য অধিদফতর ও স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়, শনিবার (১০ এপ্রিল) নমুনা পরীক্ষায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন। ল্যাবএইড ও আইসিডিডিআর,বি’তে তার নমুনা পরীক্ষা করা হয়।

তবে ওই সময় বিএনপি ও খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে বলা হয়, নিয়মিত চিকিৎসা ছাড়া খালেদা জিয়ার আর কোনো পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি।

ফলে খালেদা জিয়ার করোনা শনাক্তের বিষয়টি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। এই ধোঁয়াশা কাটাতেই জরুরি সংবাদ সম্মেলন ডাকেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘কোভিড-১৯-এ আক্রান্ত হলেও তার শারীরিক অবস্থা স্ট্যাবল (স্থিতিশীল) আছে। আমি দলের নেতাকর্মী-সমর্থকদের বলব, তারা যার যার জায়গা থেকে যেন দেশনেত্রী জন্য দোয়া করেন। মসজিদ বা প্রার্থনালয়ে তার জন্য দোয়া করার সময় সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন।’