SylhetNews24.com

ক্যাপিটল হিলে আবারও হামলার চেষ্টা,পুলিশ কর্মকর্তাসহ নিহত ২

অনলাইন ডেস্ক

সিলেট নিউজ ২৪

প্রকাশিত : ০১:৪৪ এএম, ৩ এপ্রিল ২০২১ শনিবার

আবারও হামলার চেষ্টা চালানো হয়েছে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ক্যাপিটল হিলে।

 শুক্রবার (২ এপ্রিল) দুপুরে ভবনের উত্তর দিকের প্রবেশমুখে এ হামলার চেষ্টা করা হয় বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। এ ঘটনায় দুইজন নিহত হয়েছেন বলেও জানা গেছে। হামলার পরই লকডাউন করা হয় পুরো ভবন।

জানা যায়, শুক্রবার নীল রঙের একটি গাড়ি নিয়ে এক ব্যক্তি কংগ্রেস ভবনের উত্তর দিকের প্রবেশমুখের ব্যারিকেডে সজোরে ধাক্কা দেয়। এতে প্রবেশমুখে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই নিরাপত্তাকর্মী আহত হন। পরে ওই হামলাকারী ছুরি নিয়ে ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যদের ওপর হামলা করে। 

এ সময় আরেকজন নিরাপত্তাকর্মী তাকে বাধা দেয় এবং গুলি চালায়। পরে আহত অবস্থায় হামলাকারী ও নিরাপত্তাকর্মীদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক পুলিশ সদস্য ও হামলাকারীর মৃত্যু হয়েছে বলে মার্কিন গণমাধ্যমকে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি সূত্র। এছাড়াও আহত নিরাপত্তাবাহিনীর সদস্যরা এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও নিশ্চিত করেছেন তারা।

জানুয়ারীর ট্রাম্পপন্থী সমর্থকদের যে দাঙ্গা প্রেসিডেন্ট জো বাইডেনের ভোটের গণনারোধ করার চেষ্টা করেছিল, এরপর থেকে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল এক নিশ্ছিদ্র নিরাপত্তার বেষ্টনীতে রাখা হয়েছিল।