SylhetNews24.com

দীর্ঘ ১০ বছর পর সিলেট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে সমঝোতা

স্পোর্টস রিপোর্টার

সিলেট নিউজ ২৪

প্রকাশিত : ০৯:৩০ পিএম, ১৯ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার

দীর্ঘ এক দশক পর সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী কমিটির নির্বাচনে একটিমাত্র প্যানেল মনোনয়নপত্র জমা পড়েছে।

মাহিউদ্দিন আহমদ সেলিমকে সাধারণ সম্পাদক রেখে সমঝোতার ভিত্তিতেই এই প্যানেল গঠন করা হয়েছে বলে জানা গেছে।অবশ্যএই একটি প্যানেলেই সবপক্ষের আগ্রহী প্রার্থীদের স্হান করে দেয়া হয়েছে। 

আগামী ৫ ডিসেম্বর নির্বচনের নিদিষ্ট তারিখ থাকলেও সমঝোতার কারনে প্রতি পদে একক প্রার্থী থাকায় আর ভোট গ্রহনের প্রয়োজন হবে না।

বৃহস্পতিবার বিকালে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন কমিশনার মো. আসলাম উদ্দিনের কাছে মনোনয়নপত্র জমা দেয় প্যানেলটি। অন্য কোনো প্রার্থী বা প্যানেল না থাকায় মনোনয়নপত্র জমা দেওয়া সবার মনোনয়নপত্র বৈধ হলেই তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

মনোনয়নপত্র জমা দেওয়া প্যানেলে সহসভপতি পদে প্রার্থী হয়েছেন হাজী এম এ ছাত্তার, আফজাল রশীদ চৌধুরী, মঈন উদ্দিন আহমদ ও ফেরদৌস চৌধুরী রুহেল। সাধারণ সম্পাদক পদে মাহিউদ্দিন আহমদ সেলিম, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে গোলাম জাবির চৌধুরী জাবু এবং যুগ্ম সম্পাদক পদে আব্দুল মালিক রাজা ও হানিফ আলম চৌধুরী প্রার্থী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে আছেন সাহিদ আহমদ জুয়েল।

কার্যনির্বাহী সদস্য পদে শফিউল আলম চৌধুরী নাদেল, জুনেদ আহমদ, শমশের জামাল, আব্দুর রকিব, রেজওয়ান আহমদ, দীপাল কুমার সিংহ, সৈয়দ তাকরিমুল হাদী ক্বাবী, আবু আনাম মিরাজ জাকির, সমর চৌধুরী, নূরে আলম খোকন, মাহমুদ হোসেন শাহীন, হাজী মিলাদ আহমদ, ফাহিম মুর্শেদ চৌধুরী বাবু, রাজ্জাক আহমদ, মোস্তাক আহমদ পলাশ, মারিয়ান চৌধুরী মাম্মী ও হাসিনা মহিউদ্দিন প্রার্থী হয়েছেন।

এর ফলে সিলেট জেলা ক্রীড়া সংস্থায় মাহিউদ্দিন আহমদ সেলিম আবারও নেতৃত্বে আসতে যাচ্ছেন। পদাধিকারবলে ক্রীড়া সংস্থার সভাপতি পদে জেলা প্রশাসক থাকলেও যাবতীয় কার্যক্রম পরিচালনা করেন মূলত সাধারণ সম্পাদকই। একটিমাত্র প্যানেল মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়টি নির্বাচন কমিশনার মো. আসলমান উদ্দিন নিশ্চিত করেছেন

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, আগামী শনিবার মনোনয়নপত্র বাছাইয়ের দিন নির্ধারিত রয়েছে। এরপর ২৪ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। পরদিন প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। ভোট গ্রহণের জন্য ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। তবে একটিমাত্র প্যানেল থাকায় ভোট গ্রহণের প্রয়োজন পড়ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নির্বাচনের জন্য গঠিত সিলেট জেলা ক্রীড়া সংস্থার এডহক কমিটির সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী বলেন, ‘একটিমাত্র প্যানেল মনোনয়নপত্র জমা দিয়েছে। ফলে মনোনয়নপত্র বৈধ হলে তারা বিজয়ী হবেন।’

প্রসঙ্গত, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সর্বশেষ নির্বাচন হয় ২০১০ সালের ডিসেম্বরে। ওই কমিটির মেয়াদ শেষ হওয়ার পর ২০১৫ সালের এপ্রিলে সিলেটের জেলা প্রশাসককে আহবায়ক ও মাহিউদ্দিন আহমদ সেলিমকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের একটি কমিটি করে দেয় জাতীয় ক্রীড়া পরিষদ। কমিটিতে সহ-সভাপতি হিসেবে সিলেটের পুলিশ সুপার, কোষাধ্যক্ষ পদে মো. সিরাজ উদ্দিন, সদস্য পদে অ্যাডভোকেট নিজাম উদ্দিন, বিজিত চৌধুরী ও নাজনীন হোসেন ছিলেন।

এই আহবায়ক কমিটিকে ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে বলা হয়েছিল। কিন্তু আইনি ঝামেলায় মেয়াদ বাড়তে থাকে কমিটির। দীর্ঘ আইনি লড়াই শেষে উচ্চ আদালত আগামী ডিসেম্বরের শুরুতেই নির্বাচন আয়োজনের নির্দেশ দেন।