SylhetNews24.com

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে দেশের মসজিদে মসজিদে দোয়া

অনলাইন ডেস্ক

সিলেট নিউজ ২৪

প্রকাশিত : ০৮:৪২ পিএম, ১৩ মার্চ ২০২০ শুক্রবার

বিশ্ব মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস থেকে রক্ষা পেতে জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন মসজিদে দোয়া করা হয়। এদেশের মানুষকে যেন করোনার ছোবল থেকে রক্ষা করেন এজন্য মুসল্লিরা আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করেন।

এর আগে বায়তুল মোকাররম জুমার নামাজের খুতবায় ধর্মপ্রাণ মুসল্লিদের করোনাভাইরাস থেকে নিরাপদ ও সতর্ক থাকার আহ্বান জানান খতিব মহিবুল্লাহিল বাকী নদভী।

ইসলামিক ফাউন্ডেশনের আহ্বানে খতিব জুমার খুতবায় করোনাভাইরাস বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা দেন এবং ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো নিয়ে আলোকপাত করেন। নামাজ শেষে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তিনি।

দোয়া ও মোনাজাতে বিপুলসংখ্যক মুসল্লি এবং ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। এছাড়া মোনাজাতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

করোনাভাইরাস থেকে মানবজাতিকে রক্ষা করতে দেশবাসীকে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বিশেষ দোয়া করার জন্যও অনুরোধ করেন খতিব মহিবুল্লাহিল বাকী নদভী ।

ইসলামিক ফাউন্ডেশনের পূর্ব নির্দেশনা মোতাবেক শুক্রবার দেশের প্রতিটি মসজিদে জুমার খুতবায় করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো নিয়ে দিক নির্দেশনা দেয়া হয় এবং বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।