SylhetNews24.com

ব্যাংক ঋণ নারী উদ্যোক্তাদের অধিকার....শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক

সিলেট নিউজ ২৪

প্রকাশিত : ০৭:৪১ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

সরকার ব্যাংকগুলোর কাছে নারী উদ্যোক্তাদের জন্য সুনির্দিষ্ট করে টাকা দিয়েছে। কেউ তাদের খাতির করে এটা দিচ্ছে তা কিন্তু নয় উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এই টাকা নেওয়ার সুযোগ কিন্তু অনেক ক্ষেত্রেই অনেক নারী উদ্যোক্তা পান না। আমরা আজও এখানে এ বিষয়টি শুনেছি। নারীর অগ্রযাত্রাকে সুসংহত করতে এবং এর গতি আরো বাড়াতে হলে বাধাগুলো দূর করতে হবে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুরে প্রথমবারের মতো আট দিনব্যাপী উদ্যমী নারী এসএমই মেলার উদ্বোধন অনুষ্ঠানে এ সব কথা বলেন শিক্ষামন্ত্রী।

এ সময় দীপু মনি বলেন, আমাদের এই চাঁদপুরেই এই ব্যাংকিং সুবিধা পাওয়া থেকে নারীরা বঞ্চিত হয়। আমি একটু আগে আমাদের চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি। শিগগিরই চাঁদপুরের সব ব্যাংক ব্যবস্থাপকদের সঙ্গে নারী উদ্যোক্তাদের নিয়ে সভা করবো। যেসব বাধা আছে সেসব বাধা যেন দূর হয়। নারী উদ্যোক্তারা যেন ব্যাংকের কাছে সহযোগিতা পান। এটি তাদের অধিকার।

উল্লেখ্য, চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং অপ্সরা ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগে আয়োজিত এ মেলা চলবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।