SylhetNews24.com

‘৩৩৩’ কল দিলেই মিলবে সেবা : প্রচারণায় অংশ নিলেন পরিকল্পনামন্ত্রী

দক্ষিন সুনামগঞ্জ প্রতিনিধি

সিলেট নিউজ ২৪

প্রকাশিত : ০২:৫২ পিএম, ৩১ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

সামাজিক সমস্যা ও সরকারি সেবা তথ্য পেতে ৩৩৩ কল সেন্টারের বিষয়ে সাধারণ মানুষকে জানাতে প্রচারণায় অংশ নিয়েছেন পরিকল্পনামন্ত্রী আলাহজ্ব এম এ মান্নান এমপি।

আজ বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব বীরগাঁও ও শিমুলবাক ইউনিয়নের হতদরিদ্রদের মাঝে গভীর নলকূপ স্থাপন অনুষ্ঠানে উপস্থিত পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নানকে নিয়ে প্রচারণার কাজ শুরু করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ।

সরকারের এ প্রচারণার অংশ হিসাবে দক্ষিণ সুনামগঞ্জ উজেলা নির্বহী অফিসার মো. সফি উল্লাহ তাৎক্ষণিক ৩৩৩ কল সেন্টারে ফোন দিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান এর নাম ও মোবাইল নম্বর জানতে চান এবং কল সেন্টারের মাধ্যমে জানা যায়।এসময় উপস্থিত লোকজনদের মাঝে কল সেন্টার ৩৩৩-এর প্রচারণা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক জনগণের দোরগোড়ায় সরকারি সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার মহোদয়ের উদ্যোগে সামাজিক বিভিন্ন সমস্যা যেমন- বাল্যবিবাহ, ভেজাল দ্রব্য নিয়ন্ত্রণ, ভোক্তা অধিকার, ইভটিজিং, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জুয়া, পরিবেশ দূষণ, অবৈধ লাইসেন্স ও সরকারি বিভিন্ন ভাতা সংক্রান্ত অভিযোগের বিষয়ে জেলা প্রশাসককে জানাতে ৩৩৩ তে কল করুন। তিনি আরো বলেন, অনলাইনে খতিয়ান/পর্চা ও ই-নামজারীর আবেদন করা যাবে। এসময় তিনি সরকারি হটলাইন সেবা ৩৩৩, ১৬১২২, ৯৯৯, ১৬১২৩, ১০৬, ১০৯২২, ১০৯ বা ১০৯২১, ১০৯০, ৩৩৩১, ১৬৪০২, ১৬৫১১ ও ১৬১০৮ সম্পর্কে উপস্থিত জনসাধারণকে অবগত করেন।

প্রচারণাকালে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি, সহকারি কমিশানার (ভূমি) সৈয়দা শমসাদ বেগম,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. ফারুক আহমদ, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসনে, সুনামগঞ্জ জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবুল কাসেম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, জয়কলস ইউপি চেয়ারম্যান মো.মাসুদ মিয়া, শিমুলবাক ইউপি চেয়ারম্যান, মিজানুর রহমান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদাক মো. আতাউর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ৩৩৩ কল সেন্টারের মাধ্যমে জনসাধারণ প্রশাসনের সকল সেবা নিয়ে সংযুক্ত হতে পারবেন। তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রের সকল সেবা নিশ্চিত করণের লক্ষ্যে সরকার ৩৩৩ সহ আরো ১৩টি বিভিন্ন সহায়তা বিষয়ক কলসেন্টার চালু করেছে। এসব কলসেন্টার থেকে বিভিন্ন সেবা, তথ্য ও অভিযোগ জানাতে পারবে যে কেউ। এমনকি তথ্য বা অভিযোগ প্রদানকারীর পরিচয় সম্পূর্ণ গোপন রাখা হবে। এছাড়াও তাৎক্ষণিকভাবে অভিযোগের বিষয়ে নির্ধারিত দফতরের মাধ্যমে এর সেবা নিশ্চিত করা ও তা নিষ্পত্তি করা হবে।