SylhetNews24.com

এফ আর টাওয়া‌রের ব‌র্ধিত অং‌শের মা‌লিক তাস‌বির আটক

অনলাইন ডেস্ক

সিলেট নিউজ ২৪

প্রকাশিত : ১২:৪৩ এএম, ৩১ মার্চ ২০১৯ রোববার

রাজধানীর বনানীর এফআর টাওয়ারের নকশাবহির্ভূত ও বর্ধিত অংশের মালিক  কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য তাসভির উল ইসলামকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শনিবার রাত ১০টা ৪৫ মিনিটের দিকে বারিধারার নিজ বাসা থেকে তাকে আটক করা হয়। ডিবি উত্তর বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) শাজাহান সাজু বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রাজধানীর বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। শনিবার পুলিশ বাদী হয়ে বনানী থানায় মামলাটি করে।

আটক তাসভির উল ইসলাম এফ আর টাওয়ারের ভবন পরিচালনা সোসাইটির সভাপতি দায়িত্বে ছিলেন। তিনি ভবনটির ২০, ২১ ও ২২ তলার মালিক এবং কাশেম ড্রাই সেল কোম্পানির এমডি।

এফ আর টাওয়ার কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এ ভবনের জমির মালিক প্রকৌশলী এস এম এইচ আই ফারুক। তিনি ১৯৯৫ সালে ভবনের নকশার জন্য রাজউকে আবেদন করেন। অনুমোদন পাওয়ার প্রেক্ষিতে রূপায়ন গ্রুপকে ভবন বানানোর জন্য জমি দেওয়া হয়। ২০০৫ সালে কাজ শুরু হওয়া ভবনটি চালু হয় ২০০৭ সালে।

বৃহস্পতিবার বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের পাশের ১৭ নম্বর সড়কে ফারুক রূপায়ন (এফআর) টাওয়ারের ভয়াবহ আগুনে ঘটনাস্থলে ২৫ জন ও হাসপাতালে ১ জন নিহত হন। এ ঘটনায় আহত হন ৭৩ জন।