ঢাকা, ২২ নভেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
২৫ জনকে আসামি করে আবরার হত্যার চার্জশিট:অভিযুক্তরা উচ্ছৃঙ্খল ছিল

শ্রীলংকা থেকে জায়ানের মরদেহ আসবে বুধবার

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯  

শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর (৮) মরদেহ ফিরিয়ে আনার সব আনুষ্ঠানিকতা সোমবার সম্পন্ন করা সম্ভব হয়নি। তাই মঙ্গলবারের পরিবর্তে আগামী বুধবার তার মরদেহ দেশে আনা হবে।

নিহত  জায়ান চৌধুরীর দাদা সুনামগন্জের দিরাই'র ভাটিপাড়ার বিশিষ্ট শিল্পপতি আওয়ামী লীগ নেতা এম এইচ চৌধুরী। জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স আহত হয়ে  হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার রাতে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এ কথা জানিয়েছেন। তিনি বলেন, জায়ান চৌধুরীর মরদেহ বুধবার সকাল সাড়ে ১১টায়  বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। সেখান থেকে মরদেহ সরাসরি বনানী ২ নম্বর রোডের বাড়িতে নিয়ে যাওয়া হবে। এরপর চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা শেষে মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হবে।

এর আগে সকালে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন জানিয়েছিলেন, জায়ান চৌধুরীর মরদেহ মঙ্গলবার দেশে আনা হবে। তবে শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী সেখানকার হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে এখনই দেশে আনা হচ্ছে না। তিনি পায়ে গুরুতর আঘাত পেয়েছেন।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলংকার রাজধানী কলম্বো ও তার আশপাশে গির্জা ও হোটেলে সবমিলিয়ে আটটি বিস্ফোরণে ২৯০ জনের মৃত্যু হয়েছে বলে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে। এসব হামলায় ৫শ'র বেশি মানুষ আহত হয়েছে। 

ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা রোববার সকালে গির্জায় প্রার্থনা করার সময় শ্রীলংকার রাজধানী কলম্বোর একটিসহ দেশটির তিনটি গির্জায় একযোগে বোমার বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময় কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেল– শাংরি লা, সিনামন গ্র্যান্ড ও কিংসবুরিতেও বোমার বিস্ফোরণ হয়।

সকালে ছয়টি স্থাপনায় হামলার কয়েক ঘণ্টা পর দুপুরে কলম্বোর দক্ষিণাঞ্চলের দেহিওয়ালা এলাকায় একটি হোটেলে সপ্তম বিস্ফোরণটি ঘটে। এরপর কলম্বোর উত্তরে ওরুগোদাওয়াত্তা এলাকায় আরেকটি বিস্ফোরণের খবর পাওয়া যায়।

হামলার ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত