ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট রি-ইস্যুতে ফি লাগবে না

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

মেয়াদ শেষ হওয়া ই-পাসপোর্ট ও এমআরপি (মেশিন রিডেবল পাসপোর্ট) পুনরায় ইস্যু করতে অতিরিক্ত কোনো ফি বা জরিমানা দেওয়ার প্রয়োজন হবে না। 

মঙ্গলবার ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অফিশিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের ফেসবুক পেজে জানানো হয়, শূন্য থেকে ১৭ বছর পর্যন্ত অপ্রাপ্তবয়স্ক এবং ৬৫ বছরের বেশি বয়সী নাগরিকরা পাঁচ বছর মেয়াদি ৪৮ পৃষ্ঠার পাসপোর্ট প্রাপ্ত হবেন। এই বয়সের নাগরিকদের পাসপোর্টের আবেদন ফি জমা দেওয়ার আগে টাকার পরিমাণ ভালোভাবে দেখে নিতে হবে।

এতদিন মেয়াদোত্তীর্ণ পাসপোর্ট রি-ইস্যু করতে প্রতি বছরের জন্য ৩৪৫ (১৫ শতাংশ ভ্যাটসহ) টাকা জরিমানা পরিশোধ করে নতুন পাসপোর্টের জন্য আবেদন করতে হতো। নতুন ঘোষণা অনুযায়ী এখন থেকে আর অতিরিক্ত এ জরিমানা লাগবে না।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত