ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চ্যাম্পিয়নদের রেকর্ড গড়তে দেননি কোহলির ভারত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

বিশ্বকাপে রান তাড়া করে অস্ট্রেলিয়া শেষবার হেরেছিল ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে। আর এবার ভারতের বিপক্ষে রান তাড়া করে খেলতে নেমে ৩৬ রানে পরাজয় বরণ করে নেন অজিরা। টানা দুই ম্যাচে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্মেন্স করে জয় তুলে নেয় ভারত।

লন্ধাডনের কেনিংটন ওভালে ধাওয়ানের সেঞ্চুরিতে আগে ব্যাট করে ৩৫৩ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয় ভারত। টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ওভার শেষে ৩১৬ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস।

অস্ট্রেলিয়াকে জিততে হলে গড়তে হতো নতুন বিশ্বরেকর্ড। এখন পর্যন্ত এত রান তাড়া করে কেউ জেতেনি। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ৩২৯ রান তাড়া করে জিতেছিল আয়ারল্যান্ড।

রান তাড়া করতে নেমে ভালোভাবেই এগোচ্ছিল অস্ট্রলিয়া। একসময় অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১১ ওভারে ১১৮ রান। হাতে ছিল সাত উইকেট। ক্রিজে ছিলেন স্মিথ-ওয়ার্নার। কিন্তু ভুবেনশ্বর কুমার এক ওভারে স্মিথ ও স্টয়নিসের উইকেট তুলে নিয়েই মূলত অজিদের জয়ের স্বপ্ন মাটি করে দেন।

তবুও শেষ দিকে ৩৫ বলে ৫৫ রান করে লড়েছিলেন অ্যালেক্স কারে। তাকে সঙ্গ দেওয়ার মতো কেউ থাকলে ভিন্ন কিছুও ঘটতে পারত। সর্বোচ্চ ৬৯ রান করেন ওয়ার্নার। খাজা ৪২ ও ফিঞ্চ করে ৩৬ রান।

ভারতের হয়ে তিন উইকেট করেন ভুবেনশ্বর কুমার ও যসপ্রীত বুমরাহ। দুটি উইকেট নেন যুজবেন্দ্র চাহাল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে রোহিত-ধাওয়ানের ব্যাটে দারুণ শুরু করেছিল ভারত। দুজনের ওপেনিং জুটি থেকে আসে ১২৭ রান। রোহিত ৭০ বলে ৫৭ রান করে সাজঘরে ফেরেন। ৯৫ বলে তিন অঙ্কের দেখা পান ধাওয়ান। তিনি ১১৭ রান করে আউট হন। ধাওয়ান আউট হয়ে গেলে কোহলি-পান্ডিয়া এগিয়ে নেন দলকে। দুজনের জুটি থেকে আসে ৮১ রান।

দ্বিতীয় সর্বোচ্চ ৮২ রান আসে কোহলির ব্যাট থেকে। এছাড়া পান্ডিয়া-রাহুল-ধোনি খেলেন ঝোড়ো ইনিংসে। এই তিনজন শেষ ৪৪ বলে ৮৬ রান যোগ করে ৩৫২ রানের পাহাড় গড়েন। পান্ডিয়া মাত্র ২৭ বলে ৪৮ রান করেন। ধোনি ১৪ বলে ২৭ করে আউট হন। রাহুল ৩ বলে ১১ ও কেদার যাদব শূন্য রানে অপরাজিত ছিলেন।

আরও পড়ুন
খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত