ঢাকা, ১৫ নভেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
২৫ জনকে আসামি করে আবরার হত্যার চার্জশিট:অভিযুক্তরা উচ্ছৃঙ্খল ছিল

কিবরিয়া হত্যা মামলায় জেলে আটক আরিফুল হককে সিলেট সিটি মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০১৫   আপডেট: ৭ জানুয়ারি ২০১৫

সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরীকে মেয়রের পদ থেকে বরখাস্ত করা হয়েছে।

তিনি সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। বর্তমানে আরিফুল কারাগারে রয়েছেন।বুধবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

তবে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী এনামুল হাবিব বিকাল ৫টায় জানান, বিষয়টি তিনি শুনেছেন। তবে বরখাস্তের ব্যাপারে আনুষ্ঠানিক কোনো চিঠি এখনো এসে পৌঁছায়নি।। তবে পেয়ে যেতে পারেন বলে তিনি জানান।

উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যার সাড়ে ৯ বছর পর গত ২১ ডিসেম্বর মেয়র আরিফুল হক চৌধুরী ও পৌর মেয়র গউছসহ ৩৫ জনের নাম উল্লেখ করে সম্পূরক চার্জশিট দেন সিআইডির সিনিয়র এএসপি মেহরুন্নেছা পারুল। হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রশীদ আহমেদ মিলন চার্জশিট গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জরি করেন। ২৬ ডিসেম্বর পৌরমেয়র গউছ ও ৩০ ডিসেম্বর মেয়র আরিফুল হক চৌধুরী আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের কারাগারে পাঠান।

উল্লেখ্য, গতকাল হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকেও সাময়িকভাবে বরখাস্তের আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সাবেক অর্থমন্ত্রী শাহ্ এএমএস কিবরিয়া হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন মেয়র আরিফুল ও জি কে গউছ।

আরও পড়ুন
মুক্তিযুদ্ধ বিভাগের সর্বাধিক পঠিত