ঢাকা, ০৭ আগস্ট, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সব মানুষের মাস্ক পরা বাধ্যতামূলক, ১১ নির্দেশনা পবিত্র হজ ৩০ জুলাই চুক্তিতে থাকা বিতর্কিত স্বাস্থ্যের ডিজি ডা. আবুল কালামের পদত্যাগ ১ আগস্ট পবিত্র ঈদুল আজহা

একদিনে করোনা আক্রান্তের রেকর্ড: সনাক্তের সংখ্যা ১০০০ ছাড়াল

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১ মে ২০২০  

দেশে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগে একদিনে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৩৪ জনের করোনা শনাক্ত করা হয়েছে এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ পিকটাইম চলছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাই এই সময়ে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়বে। গতকাল রবিবার  করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮৮৭ জন।

গতকাল পর্যন্ত  একদিনে এটাই দেশে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা ছিল। একই সময়ে করোনায় দেশে মারা গেছেন ১৪ জন। আত আরো ১৪৭ জন বেশী আক্রান্ত হয়েছেন।

এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ হাজার ৬৯১ জনে এবং মোট মৃতের সংখ্যা হলো ২৩৯ জন।

সোমবার দুপুরে করোনাভাইরাসের সর্বশেষ তথ্য নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫২ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন দুই হাজার ৯০২ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ২৬৭ জনের। এ সময়ে পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ২০৮টি নমুনা। ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১১ জনের মধ্যে পাঁচজন পুরুষ এবং ছয়জন নারী।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়। এরপর থেকে বাড়ছে কভিড-১৯ রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। 

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত