ঢাকা, ০৯ ডিসেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
২৫ জনকে আসামি করে আবরার হত্যার চার্জশিট:অভিযুক্তরা উচ্ছৃঙ্খল ছিল

২৮ বছর পর ডাকসু নির্বাহী কমিটির সভা: দায়িত্ব নিলেন নুর-রাব্বানী

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯  

 

দীর্ঘ ২৮ বছর পর সচল হলো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু। এ উপলক্ষে ডাকসু সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে শুরু হয়েছে নবনির্বাচিত নির্বাহী কমিটির প্রথম সভা।

আজ বেলা ১১টা ২০ মিনিটে ডাকসু ভবনের দ্বিতীয় তলায় এই সভা শুরু হয়। এই সভায় অংশ নিয়েছেন ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানীসহ ২৫ জন নির্বাচিত ছাত্র প্রতিনিধি।

এ সভার মধ্যদিয়ে আগামী এক বছরের জন্য ডাকসু কার্যকর হচ্ছে। সভা নেতৃবৃন্দ  ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, কেন্দ্রীয় শহীদ মিনার ও শিখা চিরন্তনে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

জানা গেছে, এই সভায় বেশকিছু আলোচ্যসূচি নির্ধারণ করা হয়েছে। তার মধ্যে সিন্ডিকেটে ডাকসুর পাঁচজন ছাত্র প্রতিনিধি নির্ধারণের বিষয়ও রয়েছে।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ডাকসুর জিএস গোলাম রব্বানী। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

গোলাম রব্বানী কেন্দ্রীয় সংসদের সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন। এসময় জিএস সভাপতির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের অনুমতি নেন। এক বছরের জন্য অনুমতি দেন ভিসি ড. আখতারুজ্জামান। 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত