ঢাকা, ১৫ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

১৭ মার্চ থেকে ৩১ পর্যন্ত সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

অবশেষে  আগামীকাল ১৭ই মার্চ থেকে স্কুল-কলেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। আগামীকাল মঙ্গলবার থেকে আগামী ৩১শে মার্চ পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

আজ ১৬ই মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়|  বিকালে এ সংক্রান্ত আদেশ জারি হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এদিকে আজ থেকে সোমবার পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে আগামী ১৮ই মার্চ থেকে ২৮শে মার্চ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আবাসিক হল খোলা থাকবে। আজ বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ডিনস কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে ভিসি অধ্যাপক আখতারুজ্জামান এ সিদ্ধান্তের কথা জানান।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়াও তিনি ১লা এপ্রিল শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষার বিষয়ে বলেন, এনিয়ে আপাতত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়াও মন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি কোচিং সেন্টার বন্ধের কথাও বলেন।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত