ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

১৬তম অ্যাটর্নি জেনারেল সিলেটের এ এম আমিন উদ্দিন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

নতুন অ্যাটর্নি জেনারেল হয়েছেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিন। বৃহস্প‌তিবার রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছেন।

এ এম আমিন উদ্দিন বাংলাদেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করবেন।আমিন উদ্দিনের বাড়ি সিলেটের মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়।

গত ২৭ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম করোনায় আক্রান্ত হয়ে মারা গেলে তার পদটি শূন্য হয়। দেশের বিচার বিভাগের ইতিহাসে দীর্ঘ সময় ধরে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে অ্যাটর্নি জেনারেল পদে নিযুক্ত ছিলেন মাহবুবে আলম।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম সাংবাদিকদের এ তথ‌্য নি‌শ্চিত করেছেন।

তি‌নি বলেন, রাষ্ট্রপতি আজ বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিনকে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছেন।


চলতি বছরে মার্চে তিনি ২০২০-২১ সেশনের জন্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিন পুনরায় সভাপতি নির্বাচিত হন। এর আগের মেয়াদেও তিনি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত