ঢাকা, ২৬ নভেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
করোনায় আরো ৩২ জনের মৃত্যু ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান ভারতীয় ‘ক্রাইম পেট্রোল’ দেখে ভাই-ভাবিসহ ৪ জনকে হত্যা সুনামগঞ্জ পৌর পানি শোধনাগার উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর বিবি এডুকেশন ট্রাস্টের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত করিম

হোয়াই হাউসের কাছাকাছি পৌঁছে গেছেন বাইডেন, নিরাপত্তা জোরদার

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২০  

সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষমতা কার দখলে যাচ্ছে সেটার ইঙ্গিত এখন সুস্পষ্ট। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ের কাছাকাছি পৌঁছে গেছেন। 

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অঙ্গরাজ্য জর্জিয়ার পর পেনসিলভেনিয়ায়ও এগিয়ে গেলেন জো বাইডেন। এতে তার প্রেসিডেন্ট হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

বিজয়ী হতে প্রয়োজনীয় ইলেকটোরাল কলেজ ভোটের কাছাকাছি পৌঁছে গেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

 গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতে শেষ মুহূর্তের গণনায় প্রয়োজনীয় ভোট পেলেই তিনি নিজেকে বিজয়ী দাবি করতে পারেন। তাই যুক্তরাষ্ট্রের গোয়েন্দা বিভাগ ইতোমধ্যে তার নিরাপত্তা জোরদার করেছে বলে খবর এসেছে।

ইতিমধ্যে জোরদার করা হয়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্রটির হবু প্রেসিডেন্টের নিরাপত্তা। এতে হোয়াইট হাউজ জো বাইডেনের দখলে যাচ্ছে সেটা অনেকটা পরিষ্কার। ফলে ডেমোক্র্যাটরা মেতে উঠছে উল্লাসে আর হতাশা দেখা দিয়েছে রিপাবলিকান শিবিরে।


এখন পর্যন্ত ২৬৪টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে এগিয়ে আছেন জো বাইডেন। অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ২১৪টি ভোট। ফলে আর মাত্র ছয়টি ইলেকটোরাল ভোট পেলেই আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হবেন জো বাইডেন। যে কয়েকটি অঙ্গরাজ্যে বাইডেন এগিয়ে আছেন এর একটিতে বিজয়ী হলেই নিশ্চিত হবে তার হোয়াইট হাউজে যাওয়া।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হতে মোট ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে অন্তত ২৭০টি নিশ্চিত করতে হয়।

ফক্স নিউজ বলছে, পেনসিলভেনিয়ায় ৪৯.৫ শতাংশ ভোট পেয়ে এগিয়ে আছে বাইডেনের গাধা। অন্যদিকে ৪৯.৪ শতাংশ ভোট পেয়ে পিছিয়ে আছে ট্রাম্পের হাতি।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত