ঢাকা, ০১ আগস্ট, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
দক্ষিণ সুরমায় কিশোরকে অপহরণকালে আটক ১৬ জনকে পুলিশে সোপর্দ বিমান বিধ্বস্ত হয়ে বিশ্বব্যাপী জনপ্রিয় `টারজান` স্ত্রীসহ নিহত মন্ত্রিসভার বৈঠকে স্থানীয় প্রশাসনকে লকডাউনের ক্ষমতা দেয়া হয়েছে সানলাইফ ইন্স্যুরেন্সের প্রতারণা স্বাস্থ্যমন্ত্রীর বোনের বিরুদ্ধে দীর্ঘ প্রতিক্ষার পর দেশে এলো ফাইজারের ১ লাখ ৬০০ ডোজ টিকা

হাটহাজারীতে মোদিবিরোধী বিক্ষোভ: পুলিশ-হেফাজত সংঘর্ষ, নিহত ৪

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৬ মার্চ ২০২১  

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের সংঘর্ষে অন্তত চার জন নিহত হয়েছেন। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ বক্সের সহকারী উপপরিদর্শক আলাউদ্দিন তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার দুপুরে হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজতের কর্মীদের সংঘর্ষের পর সেখান থেকে আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে ৪ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ বিষয়ে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেন, ‘আজ দুপুরে জুমার নামাজের পর আমরা মোদিবিরোধী মিছিল বের করেছিলাম। মিছিল থানার সামনে যাওয়ার পর পুলিশ বিনা উস্কানিতে আমাদের ওপর গুলি চালায়।’

আজিজুল হক ইসলামাবাদী জানান, নিহতরা হলেন- হাটহাজারী মাদ্রাসার শিক্ষার্থী রবিউল ইসলাম, মেহরাজ, মো. জামিল এবং আবদুল্লাহ নামের অপর এক ব্যক্তি।

তবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (সিএমসিএইচ) জরুরি বিভাগের রেজিস্ট্রারে নিহত হিসেবে কাজী মীরাজুল ইসলাম (৪০) ও রবিউল ইসলাম (২৭) নামে দুজনের নাম উল্লেখ রয়েছে। এই প্রতিবেদন তৈরি পর্যন্ত নিহতদের সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি। হাসপাতালের রেজিস্ট্রারে আহত হিসেবে অন্তত সাত জনের নাম উল্লেখ রয়েছে।

সিএমসিএইচ পুলিশ বক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল ইসলাম জানান, হাসপাতালে চার জনকে মৃত অবস্থায় আনা হয়েছে এবং আহত সাত জনকে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এ পর্যন্ত দুজনকে শনাক্ত করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে, দুপুর আড়াইটার দিকে হাটহাজারীতে থানা, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাংলো ও এসিল্যান্ডের কার্যালয়ে হামলার অভিযোগ পাওয়া যায়।গণমাধ্যমকে বিষয়টি জানান হাটহাজারীর ইউএনও রুহুল আমিন। তবে, ওই ঘটনায় পুলিশ এখনো কোনো মন্তব্য করেনি।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত