ঢাকা, ০৯ মে, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে রবিবার করোনায় এক দিনে রেকর্ড সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু খালেদা জিয়ার চিকিৎসা চলবে বাসায়, একটি নতুন ওষুধ যুক্ত দিল্লিতে একটি শয্যায় দু’জন কোভিড রোগী, দৈনিক সংক্রমণ ২ লাখ দ্বিতীয় ডোজেই শেষ নয়, নিতে হতে পারে তৃতীয় ডোজও সিলেটের গোলাপগঞ্জে মন্দিরে তরুণীকে ধর্ষণচেষ্টা, পুরোহিত গ্রেফতার

হাইকোর্টে বসুন্ধরা এমডি’র আগাম জামিন শুনানি আজকের তালিকায়

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

রাজধানীর গুলশানে বিলাসবহুল ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধারের ঘটনায় দায়ের হওয়ায় মামলায় হাইকোর্টে আগাম জামিন আবেদন করেছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর।

আনভীরের দুবাই চলে যাওয়ার গুঞ্জনের মধ্যেই বুধবার (২৮ এপ্রিল) রাতে তার আগাম জামিন আবেদন করার তথ্য জানা গেল। তবে নিয়ম অনুযায়ী আগাম জামিন করতে হলে আসামিকে সশরীরে আদালতে হাজির হতে হয়।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিচারপতি মামুনুন রহমানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে জামিন আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় রয়েছে।

এই আদালতের দৈনন্দিন কার্যতালিকার ১৪ নম্বর ক্রমিকে এটি শুনানির জন্য অন্তর্ভুক্ত রয়েছে। এ ব্যাপারে ওই আদালতে নিয়োজিত ডেপুটি অ্যার্টনি জেনারেল মো. তাহিরুল ইসলাম জানান, জামিন আবেদনের কপি এখনো পাননি। কপি দেখে বিস্তারিত বলা যাবে।

আনভীরের পক্ষে আইনজীবী হিসেবে কে আছেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। নিয়ম অনুযায়ী আগাম জামিন আবেদনের শুনানির জন্য আসামিদের সশরীরে হাজির হওয়ার বিধান রয়েছে। তবে ভার্চুয়ালি শুনানি হওয়ায় আসামি ভার্চুয়ালি আদালতে সংযুক্ত হতে পারেন।

এর আগে সোমবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি অভিজাত ফ্ল্যাট থেকে গলায় ওড়না প্যাচানো অবস্থায় মুনিয়ার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ‘আত্মহত্যায় প্ররোচনা দেয়া’র অভিযোগে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে গুলশান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন তরুণীর বড় বোন নূসরাত জাহান।

এরপর মঙ্গলবার মামলার আসামি সায়েম সোবহান আনভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে ঢাকা মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ শহীদুল ইসলামের আদালতে আবেদন করে পুলিশ। আদালত তা মঞ্জুর করেন।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, কারও দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপের জন্য আদালতের অনুমতির প্রয়োজন। যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে অনুমতি চাওয়া হয়েছে। 

পাশাপাশি অভিবাসন কর্তৃপক্ষকেও সায়েম সোবহান যাতে দেশ ছাড়তে না পারেন, সে বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত