ঢাকা, ০৯ মে, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে রবিবার করোনায় এক দিনে রেকর্ড সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু খালেদা জিয়ার চিকিৎসা চলবে বাসায়, একটি নতুন ওষুধ যুক্ত দিল্লিতে একটি শয্যায় দু’জন কোভিড রোগী, দৈনিক সংক্রমণ ২ লাখ দ্বিতীয় ডোজেই শেষ নয়, নিতে হতে পারে তৃতীয় ডোজও সিলেটের গোলাপগঞ্জে মন্দিরে তরুণীকে ধর্ষণচেষ্টা, পুরোহিত গ্রেফতার

স্ত্রীর চিকিৎসার জন্য ভারত গিয়ে করোনায় সাংবাদিক বকশির মৃত্যু

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২১  

ক্যানসারে আক্রান্ত স্ত্রীর চিকিৎসার জন্য ভারতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে রোববার (১৮ এপ্রিল) শেষ নি:শ্বাস ত্যাগ করেন সিলেেটের অধিবাসী কক্সবাজারের প্রবীণ সাংবাদিক নজরুল ইসলাম বকশি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

ভারতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে ৬৬ বছর বয়সী এই সাংবাদিক ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সহধর্মিণী লুৎফা বকসীর চিকিৎসার জন্য গত ১৮ মার্চ ভারতে যান নজরুল ইসলাম বকসী। সেখানে গত ২৪ মার্চ থেকে নিজেই প্রচন্ড জ্বরসহ অন্যান্য রোগে আক্রান্ত হন। এরপর করোনার স্যাম্পল টেস্ট করালে রিপোর্ট ‘পজেটিভ’ আসে।নজরুল ইসলাম বকসী আগে থেকেই ওপেনহার্ট সার্জারী করা ছিলেন।

সাংবাদিক নজরুল ইসলামের বাড়ি সিলেট বিভাগের সুনামগজ্ঞে। তবে তিনি বিয়ে করে কক্সবাজারে স্থায়ী হন। কক্সবাজার সদর উপজেলার লিংক রোড এলাকায় তাঁর বাড়ি। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

নজরুল ইসলাম বকশি সিলেটে সাংবাদিকতা শুরু করেন। পরে তিনি বৈবাহিত সূত্রে কক্সবাজার সআয়ী হন। 

বাংলাদেশ বেতার কক্সবাজার স্টেশনের নিয়মিত খবর পাঠক, উপস্থাপক ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক হিমছড়ির বার্তা পত্রিকার সম্পাদক ছিলেন নজরুল ইসলাম বকশি। এর আগে তিনি ভোরের কাগজ, দৈনিক পূর্বকোণসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। পাশাপাশি তিনি কক্সবাজারের আবৃত্তি সংগঠনসহ সামাজিক–সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

নজরুল ইসলামের খালু সিরাজুল ইসলাম জানান, চেন্নাইয়ের যে হাসপাতালে তিনি চিকিৎসা নিয়েছিলেন, সেটির পাশের কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে। ওখানে বর্তমানে তাঁর অসুস্থ স্ত্রী লুৎফা বেগমের কেমোথেরাপি চলছে। সঙ্গে দুই সন্তানও সেখানে অবস্থান করছেন।
উল্লেখ্য, ভারতের ভেলোর সিএমসি হাসপাতালে করোনা হাইভেন্টিলেশনে চিকিৎসাধীন ছিলেন নজরুল ইসলাম বকসী। একই হাসপাতালে হেমাটলজী ক্যানসার বিভাগে কেমোথেরাপি নিচ্ছেন স্ত্রী লুৎফা বকসী।

নজরুল ইসলাম বকশির মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত