ঢাকা, ১২ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

সৌ‌দিতে ক‌রোনায় আক্রান্ত একজন সনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

এবার মধ্যপ্রা‌চ্যের দেশ সৌ‌দি আর‌বে প্রথম এক ব্য‌ক্তি‌কে প্রাণঘাতী করোনাভাই‌রাসে আক্রান্ত হি‌সে‌বে শনাক্ত করা হ‌য়ে‌ছে। সোমবার সৌ‌দি আর‌বের স্বাস্থ্য মন্ত্রণাল‌য়ের এক বিবৃ‌তি‌তে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে।

এতে বলা হয়, সৌ‌দির এক নাগ‌রি‌কের শরী‌রে ক‌রোনাভাইরা‌সের উপ‌স্থি‌তি নি‌শ্চিত হয়ে‌ছেন স্বাস্থ্য বিভা‌গের কর্মকর্তারা। ওই ব্য‌ক্তি সম্প্র‌তি ইরান থে‌কে বাহরাইন হ‌য়ে দে‌শে ফি‌রে‌ছেন।

এর আগে, মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সর্বপ্রথম করোনা সংক্রমিত ব্যক্তির খোঁজ পাওয়ায় সংযুক্ত আরব আমিরাতে। পরে বাহরাইন, কুয়েত, লেবানন ও মালয়েশিয়াতেও করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়।

তবে মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে কুয়েতে। দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪৫ জন। এরপরই আছে বাহরাইন; বর্তমানে দেশটিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রাণঘাতী এই করোনাভাইরাস এখন পর্যন্ত বিশ্বের ৬০টি দেশে ছড়িয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের বিস্তারের ঘটনায় বৈশ্বিক স্বাস্থ্যের জন্য জরুরি অবস্থা জারি করে মহামারির শঙ্কা প্রকাশ করেছে।

চীনে ২ হাজার ৯১২ জনের প্রাণ কেড়ে নেয়া এই ভাইরাস এখন বিশ্বের অর্ধ-শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৭৮৮ জন। এরমধ্যে শুধুমাত্র চীনেই আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ২৬ জন। চীনের বাইরে সাত মহাদেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসে প্রাণ গেছে ১৩৬ জনের।

আরও পড়ুন
প্রবাসের সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত