ঢাকা, ২৪ নভেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
রাসূল (সা.) কে ব্যঙ্গ করে ফ্রান্স মুসলমানদের কলিজায় আগুন লাগিয়েছে সেনাপ্রধানকে প্রধানমন্ত্রীর ‘সেনাবাহিনী পদক’ প্রদান প্রধানমন্ত্রীর ভাষণ: দেশের সার্বভৌমত্ব রক্ষায় আমরা দৃঢ় সংকল্পবদ্ধ সিলেট নগরীর পাঠানটুলায় বাসা থেকে যুবকের লাশ উদ্ধার, তরুণী আটক

সেলিমপুত্র ইরফানের বাসা থেকে অস্ত্র, মদ ও ৩৮টি ওয়া‌কিট‌কি জব্দ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২০  

সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও দক্ষিণ ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর ইরফান সেলিমের ঘর থেকে পিস্তল, ওয়াকিটকি, ভিপিএস মেশিন, বিদেশি মদ ও হাতকড়া জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় পুরান ঢাকার দেবিদাস ঘাট লেনে হাজী সেলিমের একটি বাড়িতে অভিযান চালিয়ে এসব পাওয়ার কথা জানিয়েছে র‍্যাব। আজ বিকেলে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দিনভর হাজী সেলিমের বাসায় অভিযান চালিয়ে এখন পর্যন্ত একটি একনলা বন্দুক, একটি বিদেশি পিস্তল ৩৮টি ওয়াকিটকি, পাঁচটি ভিপিএস মেশিন, একটি ব্রিফকেস সহ হ্যান্ডকাফ, ১২ ক্যান বিয়ার ও ৭ বোতল বিদেশি মদ জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, ভিপিএস মেশিনগুলোতে রিপিটার সংযোগ করে পাঁচ থেকে ১০ কিলোমিটার পর্যন্ত নেটওয়ার্ক তৈরি করে কথা বলা যায়। আলাদা ফ্রিকোয়েন্সির হওয়ায় এগুলোকে ট্র্যাক করা যায় না। 

ব্রিফকেসে থাকা হাতকড়া সাধারণত এসএসএফ ব্যবহার করে। পিস্তলের ম্যাগাজিনে গুলি লোড করা ছিল। জব্দ করা বন্দুক ও পিস্তল অবৈধ।

এই বাড়িটিকে ‘কন্ট্রোল রুম’ হিসেবে ব্যবহারের কথা উল্লেখ করে সারোয়ার আলম জানান, এখান থেকে পুরান ঢাকার কার্যক্রম নিয়ন্ত্রণ করা হতো।

সারোয়ার আলমের ধারণা, ‘ব্রিফকেস ও অন্যান্য সরঞ্জাম ব্যবহার করে আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে লোক তুলে আনা হতো বলে মনে হচ্ছে।’

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত