ঢাকা, ২০ মার্চ, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ফলোআপ: অভাবের যাতনা ও ক্ষোভে বীর মুক্তিযোদ্ধা জলফে আলীর আত্বহত্যা! রাঙ্গামাটিতে ভোট শেষে ফেরার পথে গুলি:নিহতের সংখ্যা বেড়ে ৮ জন জিয়া ভোটের রাজনীতি ধ্বংস করেছেন: প্রধানমন্ত্রী নৌকা আর বিদ্রোহী মিলে সিলেট জেলার ১২ উপজেলাই আ`লীগের নিউজিল্যান্ডেই দাফন সিলেটের হোসনে আরা ও ড. সামাদের মসজিদে হামলাকারীকে আটকানো পাকিস্তানি ‘নায়কের’ মৃত্যু সুনামগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধার রহস্যজনক মৃত্যু খাদ্যমন্ত্রীর জামাইয়ের রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি ‘হত্যা’ ফের ডাকসু পুনর্নির্বাচনের দাবি জানালেন ভিপি নুর বিশ্বব্যাপী প্রশংসায় ভাসছেন সেই কিশোর, আরও ডিম কেনার তহবিল গঠন

সুষ্ঠু নির্বাচনের জন্য প্রস্তুত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৯ মার্চ ২০১৯  

কাল রবিবার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। আইন শৃঙ্খলা রক্ষায় চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় মোট ৮টি ইউনিয়ন রয়েছে।মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৪৬০ জন। মোট পুরুষ ভোটার সংখ্যা ৬০ হাজার ৯৮০ জন আর নারী ভোটার সংখ্যা ৬০ হাজার ৫৩২ জন।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হাজী আবুল কালাম (নৌকা) প্রতীক  এবং স্বতন্ত্র হিসেবে উপজেলা বিএনপির বহিস্কৃত সভাপতি ও সাবেক  চেয়ারম্যান মো. ফারুক আহমদ (আনারস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন।

এছাড়া, উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রতিদ্বন্ধিতা করছেন। প্রার্থীরা হচ্ছেন- প্রভাষক মো. নুর হোসেন (মাইক), মুক্তিযোদ্ধা আতাউর রহমান (তালা), কামাল পারভেজ সাজন (টিয়া পাখী), শহিদুল ইসলাম ইসলাম (বৈদ্যুতিক বাল্ব), সিতাংশু শেখ ধর (উড়োজাহাজ), মোশারফ হোসেন জাকির (চশমা) ও  জমির হোসেন জামির (টিউবওয়েল)।


উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ রফিকা মহির (ফুটবল) , মোছাঃ রুবিনা বেগম (কলস), দুলন রাণী তালুকদার (পদ্মফুল), মোছাঃ হেলিনা বেগম (বৈদ্যুতিক পাখা) প্রতীকে প্রতিদ্বন্ধিতা করছেন।

নির্বাচনকে ঘিরে চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বিজিবি, পুলিশ ও আনসার। উপজেলার ৮টি ইউনিয়নের ৫৫টি ভোট কেন্দ্রের আশপাশ এলাকায় পুলিশ বাহীনির নেতৃত্ব ভ্রাম্যমান মোবাইল টিম ১১ টি, স্পেশাল মোবাইল টিম-২ এবং ট্রাইকিং টিম-১টি থাকেবে। ইতিমধ্যে নির্বাচনী সরঞ্জাম বিভিন্ন কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।

দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, স্বচ্ছ ও সুন্দর ভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী সদা প্রস্তুত রাখা হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া যাবে না। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। জনগণ স্বতস্ফুর্ত ভাবে যাতে তাহাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেই লক্ষে পুলিশ বাহীনি কাজ করবে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং কর্মকর্তা মো. মানছুরুল হক বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত