ঢাকা, ২৬ সেপ্টেম্বর, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
দক্ষিণ সুরমায় কিশোরকে অপহরণকালে আটক ১৬ জনকে পুলিশে সোপর্দ বিমান বিধ্বস্ত হয়ে বিশ্বব্যাপী জনপ্রিয় `টারজান` স্ত্রীসহ নিহত মন্ত্রিসভার বৈঠকে স্থানীয় প্রশাসনকে লকডাউনের ক্ষমতা দেয়া হয়েছে সানলাইফ ইন্স্যুরেন্সের প্রতারণা স্বাস্থ্যমন্ত্রীর বোনের বিরুদ্ধে দীর্ঘ প্রতিক্ষার পর দেশে এলো ফাইজারের ১ লাখ ৬০০ ডোজ টিকা

সুনামগঞ্জের ৫ এমপির পক্ষে ডিও দেয়া উচিত হয়নি:পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৩ জুন ২০২১  

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সঙ্গে নিজের বড় কোনো মতবিরোধ নেই বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। 

বলেছেন, ড. মোমেন তার ভালো বন্ধু। তবে তিনি সুনামগঞ্জের ৫ জন এমপি’র পক্ষে যে ডিও লেটার দিয়েছেন তা উচিত হয়নি। এটি দেয়ার আগে তিনি কথা বলতে পারতেন।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী বলেন, পররাষ্ট্রমন্ত্রীর কাজ বিশ্বব্যাপী। আর আমার কাজ গ্রামমুখী। পানি, পয়ঃনিষ্কাশন নিয়ে আমার কাজ। দুজনের মধ্যে কাজের মিল নেই।

সিলেট থেকে ছাতক পর্যন্ত রেললাইন নির্মাণের রুট নির্ধারণ নিয়ে পরিকল্পনামন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর টানাপড়েনের বিষয়টি সামনে আসে দুইজনের দুটি ফেসবুক স্ট্যাটাসে।

সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে পরিকল্পনামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, আমরা দুজনেই প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করছি। তবে দুজনের মধ্যে বড় কিছু হয়নি। এলাকাভিত্তিক মাঝেমধ্যে টানাপড়েন হয়।

পরিকল্পনামন্ত্রী বলেন, সুনামগঞ্জে ছয়জন এমপি আছেন। কিন্তু তিনি পাঁচজন এমপি’র পক্ষ নিয়ে রেলমন্ত্রীকে আধা সরকারিপত্র (ডিও) দিয়েছেন। অথচ উনি আমার সঙ্গে এতটুকু কথা বললেন না। ওনার জায়গায় অন্য কেউ হলে আমাকে ফোন দিতেন। আমাকে জিজ্ঞেস করতেন, কী ব্যাপার, তোমার এলাকার পাঁচজন এমপি আমার কাছে এলো কেন?  যাই হোক, মিস ইনফরমেশন হয়ে গেছে।

প্রায় এক মাস আগে ছিনতাই হওয়া ফোনটি পাওয়া গেছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, লন্ডনে রানীর বাড়ির সামনে থেকেও টান দিয়ে মোবাইল ফোন নিয়ে যায়। আমাদের দেশে ১২ থেকে ১৩ কোটি মোবাইল সেট। এর মধ্যে কিছু হারাবে- এটাই স্বাভাবিক। আমার হারিয়ে যাওয়া ফোন নাকি চার্জ দিচ্ছে না। এটা এখন মৃত। ফোন হাতে না পাওয়ায় আমি দুঃখিত। তবে শঙ্কিত নই।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত