ঢাকা, ০৬ মার্চ, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ক্ষমতা ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি মিয়ানমার সেনাবাহিনীর মিয়ানমার সেনাবাহিনীর ক্ষমতা দখল: প্রেসিডেন্ট ও সু চি গ্রেফতার করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

সুনামগঞ্জের ৩ পৌর নির্বাচন : আওয়ামীলীগ ২,বিএনপির বিদ্রোহী ১ বিজয়ী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ, ছাতক ও জগন্নাথপুর পৌরসভার নির্বাচনের ভোট গণনার পর আওয়ামী লীগের দুই প্রার্থী ও বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র এক প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

শনিবার এই তিন পৌরসভায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।

পৌরসভার মোট ২৩টি ভোটকেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী নাদের বখত ২১ হাজার ৬৬৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী ধানের শীষ প্রতীকে বিএনপির মুর্শেদ আলম পেয়েছেন পাঁচ হাজার ৮৮৫ ভোট।

এদিকে, ছাতক পৌরসভায় মোট ১৯টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থী মো: আবুল কালাম চৌধুরী ১২ হাজার ৯৩৫টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে তিনি ৪র্থবারের মতো পৌর মেয়র নির্বাচিত হয়ে রেকর্ড করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষের প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি ৭হা জার ৮৯ ভোট পেয়েছেন।

অপরদিকে জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে মোট ১১টি কেন্দ্রের ফলাফলে বিএনপি দলীয় সাবেক পৌর মেয়র, নির্বাচনে বিদ্রোহী প্রার্থী মো: আখতারুজ্জামান আক্তার ৮ হাজার ৩৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম নৌকা প্রতীকের প্রার্থী মিজানুর রশিদ মিজান পেয়েছেন আট হাজার ১৮ ভোট।

পুলিশ জানিয়েছে, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্নের জন্য তিনটি পৌরসভায় সাত শ’র বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। প্রতি কেন্দ্রে সাতজন পুলিশ ও নয়জন আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব, পুলিশ ও বিজিবির মোবাইল টিম এবং স্ট্রাইকিং ফোর্স বিশেষভাবে প্রস্তুত ছিল।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো: মিজানুর রহমান জানান, শুরু থেকে শেষ পর্যন্ত জেলার তিন পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

 

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত