ঢাকা, ২৯ জানুয়ারি, ২০২৩
SylhetNews24.com
শিরোনাম:

সুনামগঞ্জের তাহিরপুরে পৈত্রিক সম্পত্তি নিয়ে ভাইয়ের হাতে ভাই খুন

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

সুনামগঞ্জের তাহিরপুরে পিতার সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনা ঘটেছে। জানা যায়, বৃহস্পতিবার সকালে পৈত্রিক ভিটায় ঘর নির্মাণকে কেন্দ্র করে বড় তিন ভাইয়ের সাথে বিরোধে নুরুল আমিন (৬০) নামের ভাইকে অপর ৩ ভাই পিঠিয়ে গুরুতর আহত করে।

পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তিনি উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত তাহের আলীর ছেলে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, হাসপাতালে আসার পূর্বেই তিনি মারা গেছেন।


স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে পিতার সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে ৫ ভাইয়ের মধ্যে বিবাদ চলে আসছিলো। এই নিয়ে গ্রামে কয়েকবার সালিশ বিচার হলেও কোনো সুরাহা হয়নি। বৃহস্পতিবার সকালে বসতবাড়িতে নতুন ঘর নির্মাণ করা নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে নুরুলের তিন ভাই নুরুল হক (৭০), শাহ আলম (৫০) ও শাহজাহান (৫৫) তার সাথে ঝগড়ায় জড়িয়ে পড়েন।


তাহিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন বলেন, তাদের পৈত্রিক ভিটায় ঘরনির্মাণকে কেন্দ্র করে বড় ভাইদের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু হয়েছে বলে শুনেছি। লাশ উদ্ধার করে সুনামগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্ততি চলছে।
 

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত