ঢাকা, ২০ জুলাই, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

সুনামগঞ্জের জন্য সাড়ে ৪ হাজার কোটি টাকার উন্নয়ন পরিকল্পনা

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১১ মে ২০১৯  

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুনামগঞ্জের জন্য সাড়ে চার হাজার কোটি টাকার উন্নয়ন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। তিনি আবেগ আপ্লুত হয়ে বলেন, সুনামগঞ্জবাসীর জন্য এমনও প্রকল্প করে যাব,আমার মৃত্যুর পরও পরবর্তী প্রজন্ম এগুলোর সুফল ভোগ করবে। 

তিনি জানান, এই মহাপরিকল্পনার মধ্যে সুনামগঞ্জে ৪ হাজার কোটি টাকা ব্যয়ে একটি আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হবে। যার জন্য এরই মধ্যে আমরা অফিসিয়াল কাজ প্রায় শেষ পর্যায়ে নিয়ে গেছি। হয়তো আগামী দুই-এক বছরের মধ্যে সেটার বাস্তবায়ন কাজ শুরু হবে।

ছাড়াও আরো ৫'শ কোটি টাকার বিশেষ উন্নয়ন পরিকল্পনা আমরা হাতে নিয়েছি। এই টাকাগুলো এই অঞ্চলে শিক্ষা, স্যানিটেশন ও বিশুদ্ধ পানির জন্য ব্যয় করা হবে। সেই সাথে ১১শত কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ মেডিকেল কলেজ নির্মাণের কাজ চলছে।

দক্ষিণ সুনামগঞ্জ শুক্রবার গৃহহীনদের হাতে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এসব তথ্য জানান। তিনি বলেন, বিশ্বের বুকে বাংলাদেশ এখন একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। এই দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না। সবার জন্য বাসস্থান নিশ্চিত করা হবে।

মন্ত্রী এম এ মান্নান বলেন, কত উন্নয়নের কথা বলবো। শুধু উন্নয়ন আর উন্নয়ন। ছাতক থেকে সুনামগঞ্জে রেল লাইনের কাজও ২-১ বছরের মধ্যে শুরু হবে। এরপরই সুনামগঞ্জ-নেত্রকোণা রেল লাইন নির্মাণ করার পরিকল্পনা করা হয়েছে। তখন রেল লাইনেই দেশের মানুষ সমগ্র বাংলাদেশ ঘুরতে পারবেন।

এছাড়া, হাওর এলাকায় ৫০০ কোটি টাকার বিশেষ প্রকল্পে আমরা বাড়ি বাড়ি টিউবওয়েল দেবো, ল্যাট্রিন দেবো। হাওর এলাকায় আরও বেশি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হবে। হাওর এলাকার যত পুল কালভার্ট নির্মাণ বাকি রয়েছে সব আমরা বানিয়ে দেব। বাচ্চাদের স্কুলগুলো আরও সুন্দর করে করবো। হাওর এলাকার গরিব মানুষের জন্য আমরা আরও বেশি করে ঘর বানাবো। সুনামগঞ্জবাসীর জন্য এমনও প্রকল্প করে যাব, আমার মৃত্যুর পরও পরবর্তী প্রজন্ম সুফল ভোগ করবে।

স্হানীয় এফআইভিডিবি মিলনায়তনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ’র সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাৎ হোসেন ভূঁইয়া’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ সফিউল আলম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, শিমুলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান জিতু।
 

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত