ঢাকা, ২৬ মে, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

৬৭ হাজার শিশুকে

সিসিকের হেলথ কার্ড বিতরণ কার্যক্রম শুরু

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯  

সিলেট মহানগরের নবজাতক ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে হেলথ কার্ড বিতরণ কার্যক্রম শুরু সিলেট সিটি কর্পোরেশন। এর ফলে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও সেবা পাওয়া সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সোমবার দুপুরে নগরীর আখালিয়াস্থ বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে হেলথ কার্ড বিতরণ কার্যক্রম শুরু করা হয়। এর আগে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বেলুন উড়িয়ে এ স্বাস্থ্য সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ কার্যক্রম বাস্তবায়নের মধ্য দিয়ে সিলেট হেলথি সিটি বিনির্মাণে এক ধাপ এগিয়ে গেল বলেও মন্তব্য করেন তিনি।

মেয়র বলেন, ‘সিলেট সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে হেলথকার্ড চালু আমার দীর্ঘ দিনের স্বপ্ন ছিল। আজ সেই স্বপ্নের বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হলো মাত্র।’

বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতি লাল পুরকায়স্থের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৮নং ওয়ার্ড কাউনিন্সলর ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ইলিয়াছুর রহমান ইলিয়াছ, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রেবেকা বেগম রেনু ও সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. দ্রুব পুরকায়স্থ।

উল্লেখ্য, ধারাবাহিকভাবে নগরীর ৬৭ হাজার শিশুকে আধুনিক হেলথকার্ড প্রদান করা হবে। বিশ্বের উন্নত দেশের মতো এই হেলথ কার্ডে ব্লাড গ্রুপ থেকে শুরু করে থাকবে সব ধরণের তথ্য। একই সাথে নিউবর্ন (নবজাতক) শিশু জন্ম নেয়ার সাথে সাথে প্রদান করা হবে হেলথ কার্ড।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত