ঢাকা, ০৫ ডিসেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
আজ বৃহস্পতিবার টানা ৮ ঘন্টা সিলেট মহানগরে গ্যাস থাকবেনা ফাইজারের প্রশংসা করে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সতর্কতা বিশ্বের প্রথম দেশ হিসেবে যুক্তরাজ্যে করোনা টিকার অনুমোদন সিলেটে অ্যান্টিজেন পরীক্ষা ৫ ডিসেম্বর শুরু হচ্ছে এমসি কলেজ ছাত্রাবাসে নববধুকে গণধর্ষণ, চার্জশিট বৃহস্পতিবার ৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, পদ ৩৮১৪টি

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া বদলি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২০  

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়াসহ ১৯ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। 

বৃহস্পতিবার (২২ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বদলির আদেশ জারি করা হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) নতুন কমিশনার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে স্পেশাল প্রোটেকশন ব্যাটেলিয়ানের (এসপিবিএন) ডিআইজি নিশারুল আরিফকে। 

প্রসঙ্গত: সাম্প্রতিক সময়ে মহানগর এলাকার এমসি কলেজ হোস্টেলে নববধূকে গণধর্ষন ও বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান নামের যুবককে পুলিশ হেফাজতে নির্যাতন চালিয়ে হত্যা এবং অভিযুক্ত এসআই পালিয়ে যাওয়ার দুটি ঘটনার পুলিশ কমিশনারের ভূমিকা নিয়ে প্রশন ওঠে।

পুলিশ ফাঁড়িতে রায়হান মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সিলেটসহ দেশ-বিদেশে বইছে আলোচনা-সমালোচনার ঝড়। সেই সমালোচনার প্রবল হাওয়া ছাড় দেয়নি সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাকে।

রায়হানের মৃত্যুর ঘটনায় এসএমপি কর্মকর্তাদের দায় এড়ানোর সুযোগ নেই বলে বিভিন্ন স্থানীয় এবং জাতীয় গণমাধ্যমেও প্রকাশ হয় একাধিক প্রতিবেদন- মন্তব্য প্রতিবেদন। এসব আলোচনা-সমালোচনার মুখে আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) এসএমপি ক‌মিশনার গোলাম কিব‌রিয়া‌কে বদ‌লি করা হ‌য়ে‌ছে।

উল্লেখ্য, ২০১৬ সালের নভেম্বরে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার হিসেবে যোগদান করেছিলেন পুলিশ সদর দফতরের সাবেক উপ-মহাপরিদর্শক (ডিআইজি) গোলাম কিবরিয়া। এর আগে তিনি সুনামগজ্ঞের পুলিশ সুপার ছিলেন। 

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত