ঢাকা, ২৬ মে, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ---শ্রীলংকায় ৮টি পৃথক বোমা হামলায় নিহত বেড়ে ২০৭,কারফিউ জারি ‘সরকার বেকায়দায় নেই যে খালেদাকে প্যারোলে মুক্তি দিতে হবে’ আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে: প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যুবক খুনের নেপথ্যে নৌ-পথে চাঁদাবাজি, গ্রেপ্তার ৮ নুসরাত হত্যা: আ’লীগ নেতা রুহুল আমিন আটক সিলেটের ওসমানীনগরে বিধবাকে ধর্ষণের অভিযোগে মামাশ্বশুর গ্রেফতার

সিলেট মেট্রোপলিটন চেম্বারের মাসব্যাপী বাণিজ্য মেলা উদ্বোধন

প্রকাশিত: ৯ মার্চ ২০১৯  

সিলেটে শুরু হয়েছে মাসব্যাপী পঞ্চম আন্তর্জাতিক বাণিজ্য মেলা।শনিবার বিকালে মেলার উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি।
সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে এ মেলা হচ্ছে।

নগরীর শাহী ঈদগাহ খেলার মাঠ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত এ মেলায় মেলায় রয়েছে দেশ-বিদেশের ৩৫টি প্যাভিলিয়ন ও ১২০টি স্টল।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, যে কোন পণ্যের প্রচার ও প্রসারে আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজনের কোনো বিকল্প নেই। সিলেটে বাণিজ্যমেলা করার জন্য আলাদা মাঠ না থাকায় খেলার মাঠেই মেলা করতে হচ্ছে। এতে নানা সমস্যা হচ্ছে। ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে সিলেটে বাণিজ্যমেলা করার জন্য আলদা মাঠ তৈরির আশ্বাস দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব সরকার। প্রধানমন্ত্রী ব্যবসা-বাণিজ্য প্রসারে ওপেন ডোর পলিসি গ্রহণ করেছেন। বর্তমানে কোন মনোপলী ব্যবসার সুযোগ নেই। নতুন নতুন উদ্যোক্তা তৈরিতেও সরকার কাজ করছে বলে জানান মন্ত্রী।

সিলেট মেট্রোপলিটন চেম্বারের সচিব জাহাঙ্গীর হোসেন জানান, মেলায় শিশুদের জন্য থাকবে অত্যাধুনিক মানের শিশুপার্ক। বিনোদনের জন্য রয়েছে যাদুর প্যান্ডেল, গেইম অব ডেঞ্জার, থ্রি-ডি, ওয়াটার বল, ওয়াটার বুথ, জাম্পিং সহ নানা ধরনের আইটেম। নিরাপত্তার স্বার্থে মেলা থাকবে সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত।

তিনি জানান, প্রতিদিন সকাল ১০টা শুরু হয়ে মেলা চলবে রাত ১০টা পর্যন্ত। মেলার প্রবেশ মূল্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর টিকেটের উপর রয়েছে র‌্যাফেল ড্র। তাছাড়া প্রতিবন্ধীদের জন্য ফ্রি প্রবেশ টিকেট দেয়া হবে এবং শিশু প্রতিবন্ধীদের জন্য মেলার সকল রাইড থাকবে উন্মুক্ত।

আরও পড়ুন
বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত