ঢাকা, ১০ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

সিলেট বিভাগে বুধবার এক দিনে শনাক্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৩০ জনে

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১৪ মে ২০২০  

সিলেট বিভাগে দিনে দিনে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্য। বুধবার শনাক্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৩০ জনে । 

বুধবার রাতে সিলেটের ওসমানী মেডিকেল কলেজের ল্যাব ও ঢাকার আইইডিসিআরের ল্যাব থেকে তাদের সনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ঢাকার পাঠানো নমুনার মধ্যে ২২ জন এবং  সিলেটের ল্যাব ৮ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। 

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন- সিলেটের ল্যাব বুধবার ৯৪ জনের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। আক্রান্তদের সবাই বিভাগের ৪ জেলার বাসিন্দা।

এদিকে, সিলেটে পরীক্ষার জন্য অপেক্ষায় থাকা ৩৯৭ টি নমুনা মঙ্গলবার ঢাকায় পাঠানো হয়েছে। বুধবার রিপোর্ট এসেছে ২২ জন পজেটিভ। ফলে এক দিনে সিলেট বিভাগে ৩০ জন আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে বলে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

সব মিলিয়ে সিলেট বিভাগে বুধবার রাত পর্যন্ত ৩৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি গেছেন ৩৮ জন ও মারা গেছেন ৬ জন।

বুধবার সিলেট ,সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার পাঠানো নমুনা পরীক্ষায় যে ২২ জনের শরীরে  করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে তাদের মধ্যে সিলেটের ৫ জন, সুনামগঞ্জের ১২ ও হবিগঞ্জ জেলার ৫ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিসের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান জানান, বুধবার বিকেল ৩টায় ঢাকা থেকে ই-মেইলে এসব তথ্য পাঠানো হয়েছে।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত