ঢাকা, ১১ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

সিলেট বিভাগে করোনা আক্রান্ত ১ হাজার ছাড়িয়েছে, মৃত্যু ২০

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১ জুন ২০২০  

সিলেট বিভাগের তিন জেলায় নতুন করে আরও ৫৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৪৮ জন শনাক্ত হয়েছে। এ ছাড়া সুনামগঞ্জে ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। ফলে সিলেট বিভাগের চার জেলা মিলে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৯৮ জনে দাঁড়াল।

সোমবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৪৯ জনের নমুনার রিপোর্ট করোনা পজিটিভ আসে। নতুন শনাক্ত হওয়া এই রোগীদের মধ্যে ৪৮ জন সিলেট জেলার বাসিন্দা বলে জানিয়েছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

এ ছাড়া ওসমানীর ল্যাবে রোববার শনাক্ত হওয়া অপর আক্রান্তের বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতকে। তবে বর্তমানে তিনি নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। একইদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে সুনামগঞ্জের আরও ৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

শাবির ল্যাবে দায়িত্বরত জিইবি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, সোমবার তাদের ল্যাবে সুনামগঞ্জের ১৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। ওসমানী মেডিকেল কলেজ ও শাবির ল্যাবে শনাক্ত নতুন ১০ জন আক্রান্তদের নিয়ে সুনামগঞ্জে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৫ জনে।

অন্যদিকে পুরো বিভাগের মধ্যে ‘হটস্পট’ সিলেট জেলার নতুন আক্রান্তদের নিয়ে মোট ৬০৩ জনের উন্নিত হয়েছে। সোমবার হবিগঞ্জ ও মৌলভীবাজারে নতুন করে কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। এই দুটি জেলার নমুনা ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়। এখন পর্যন্ত হবিগঞ্জে ১৯১ জন ও মৌলভীবাজারে ১২৮ জন শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় সূত্রের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে এখন পর্যন্ত করোনায় ২০ জনের প্রাণহানি হয়েছে; যাদের মধ্যে ১৪ জন সিলেট জেলার বাসিন্দা। এ ছাড়া মৌলভীবাজারের ৪ জন এবং হবিগঞ্জ ও সুনামগঞ্জের একজন করে রয়েছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৭০ জন এবং ১২৫ জন হাসপাতালে ভর্তি আছেন।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত