ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সীমান্তে অবৈধভাবে গরু আনতে গিয়ে নিহত হলে তার দায় নেবে না সরকার রাজধানীর সিটিং সার্ভিস হচ্ছে চিটিং সার্ভিস....কাদের দিরাই সড়কে পিকআপ চাপায় আমেরিকা প্রবাসীসহ ২জন নিহত মাধবপুরে ২ জনকে হত্যা, দুর্ঘটনার নাটক সাজায় লালমাটিয়ায় এসকে সিনহাকে ‘মাজায় দড়ি’ লাগিয়ে টেনে দেশে আনা হবে:মোজাম্মেল হক নিখুঁত ও স্বচ্ছতার সাথে জনশুমারি করতে হবে:পরিকল্পনামন্ত্রী হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

সিলেট প্রেসক্লাবে মানবধিকার সাংবাদিক ফোরামের প্রশিক্ষণ কর্মশালা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৯ জুন ২০১৯  

সিলেটের  অতিরিক্ত বিভাগীয় কমিশনার মৃনাল কান্তি দেব বলেছেন, সিলেটের স্বাস্থ্যখাতের অনিয়ম-অসংগতি এবং সাফল্য সাংবাদিকরা লেখলেখির মাধ্যমে তুলে ধরলে সমাজ ও দেশ উপকৃত হবে। তবে, ভুল তথ্য উপস্থাপন করে কারো ক্ষতি করা যাবে না।

শুক্রবার বিকেলে সিলেট প্রেসক্লাব মিলনায়তনে স্বাস্থ্য সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ইউএসএইড, বাংলাদেশ মানবধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএস) ও উজ্জীবন-এর যৌথ উদ্যোগে দিনব্যাপী এ কর্মশালায় সিলেটে কর্মরত ২৫ জন গণমাধ্যমকর্মী অংশ নেন।

সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি, বাংলাদেশ মানবধিকার সাংবাদিক ফোরাম (বিএসএসএম) সিলেটের সমন্বয়ক ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার আরও বলেন, সংবাদ লেখার ক্ষেত্রে বেশ কিছু কৌশল ও সাংবাদিকতার নানা দিক জানতে হয়। প্রশিক্ষণের মাধ্যমে সেটা অর্জিত হয়। সাংবাদিকরা প্রশিক্ষণলব্ধ জ্ঞান কার্যক্ষেত্রে প্রয়োগ করলে নিজেরা যেমন উপকৃত হবেন, তেমনি সমাজ ও দেশ উপকৃত হবে। তবে, সংবাদ লেখার ক্ষেত্রে সেটা হতে হবে বস্তুনিষ্ট।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় সহকারী পরিচালক (স্বাস্থ্য) ডা. আনিসুর রহমান, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মানবধিকার সাংবাদিক ফোরাম বিএসএসএম-এর মহাসচিব খায়রুজ্জামান কামাল।

সিলেট প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নূর আহমদের সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষক ছিলেন বিশিষ্ট সাংবাদিক সালিম সামাদ, দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার পার্থ সারথি দাস, দৈনিক অবজারভারের সাংবাদিক খুরশিদ মহল শাপলা। অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য রাখেন তাসলিমা খানম বীথি ও মো. রেজাউল হক।

আরও পড়ুন
সংগঠন সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত