ঢাকা, ২৪ অক্টোবর, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
দক্ষিণ সুরমায় কিশোরকে অপহরণকালে আটক ১৬ জনকে পুলিশে সোপর্দ বিমান বিধ্বস্ত হয়ে বিশ্বব্যাপী জনপ্রিয় `টারজান` স্ত্রীসহ নিহত মন্ত্রিসভার বৈঠকে স্থানীয় প্রশাসনকে লকডাউনের ক্ষমতা দেয়া হয়েছে সানলাইফ ইন্স্যুরেন্সের প্রতারণা স্বাস্থ্যমন্ত্রীর বোনের বিরুদ্ধে দীর্ঘ প্রতিক্ষার পর দেশে এলো ফাইজারের ১ লাখ ৬০০ ডোজ টিকা

সিলেট প্রেসক্লাবে বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিনকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৬ মার্চ ২০২১  

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, সিলেট প্রেসক্লাব আমাকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের মাহেন্দ্রক্ষণে সংবর্ধনা দিয়ে সম্মানিত করেছে। এটি আমার কাছে অনেক বড় পাওয়া। 

বৃহস্পতিবার বিকেলে সিলেট প্রেসক্লাবের উদ্যোগে তাঁকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সিলেট প্রেসক্লাব মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করে।  

তিনি বলেন, আমরা আজ মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি পালন করতে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। শেখ হাসিনার ওপর আল্লাহ’র বিশেষ রহমত রয়েছে বলে তিনি মন্তব্য করেন। 

ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। 

বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, সহ-সভাপতি এম এ হান্নান ও আবদুল কাদের তাপাদার, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, সাবেক দপ্তর সম্পাদক কামকামুর রাজ্জাক রুনু, দৈনিক কাজিরবাজারের বার্তা সম্পাদক সোয়েব বাসিত, ক্লাব সদস্য মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া ও মো. মুহিবুর রহমান। 

সংবর্ধিত বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ আরও বলেন, আমরা জীবন বাজি রেখে দেশ স্বাধীন করেছি। স্বাধীন হওয়ার পর সিলেটের জকিগঞ্জ এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে আমরা স্বাধীনতা বিরোধী একজনকেও হত্যা করিনি। এটি দেশের মধ্যে নজির স্থাপন করেছি আমরা। তিনি বলেন, আমার এমপি হওয়ার কোনো ইচ্ছে নেই। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সিলেটের উন্নয়ন করার স্বপ্ন দেখি। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ সিলেটের প্রতি আলাদা দুর্বলতা রয়েছে বলে উন্নয়নে সিলেট অগ্রাধিকার পাচ্ছে। আমরা স্বচ্ছ রাজনীতি পছন্দ করি। সাংবাদিকরা হচ্ছেন জাতির শ্রেষ্ঠ বিবেক। আমাদের ভুল হলে চোখে আঙ্গুল দিয়ে ধরিয়ে দেবেন।  

সভাপতির বক্তব্যে ইকবাল সিদ্দিকী বলেন, সাংবাদিকদের কাজ সরকারের ভালো কাজ তুলে ধরা এবং মন্দ কাজের গঠনমূলক সমালোচনা করা। সাংবাদিকদের সমালোচনাকে সরকার যদি ইতিবাচক হিসেবে ধরে নেয় সেটি সরকারের জন্যই কলাণকর। 

অনুষ্ঠানের শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক কবির আহমদ। অনুষ্ঠানের শেষপর্যায়ে বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করেন ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সাবেক সহ-সভাপতি আতাউর রহমান আতা, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মারুফ আহমদ, নির্বাহী সদস্য আশকার ইবনে আমিন লস্কর রাব্বী ও আব্দুর রাজ্জাক, সাবেক কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন, ক্লাব সদস্য চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, মো. ফয়ছল আলম, মো. দুলাল হোসেন, আনিস রহমান, শেখ আশরাফুল আলম নাসির, গোলাম মর্তুজা বাচ্চু, খালেদ আহমদ, এনামুল হক, হাসান মো. শামীম, ইদ্রিছ আলী, এম রহমান ফারুক, মাহমুদুর রহমান মিলন, সহযোগী সদস্য ডা. মখলিছউর রহমান ও রত্না আহমদ তামান্না প্রমুখ।  
 

আরও পড়ুন
মুক্তিযুদ্ধ বিভাগের সর্বাধিক পঠিত