ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

সিলেট প্রেসক্লাবের ফ্যামিলি ডে উচ্ছ্বাস আনন্দে অনুষ্ঠিত

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯  

সিলেটের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবের বার্ষিক ফ্যামিলি ডে-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। এ ফ্যামিলি ডে ঘিরে শনিবার দিনভর উচ্ছ্বাস আর আনন্দে ভরে উঠে দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নের রিজেন্ট পার্ক রিসোর্ট প্রাঙ্গণ।

সকাল ১০টায় সুবিদ বাজারস্থ ক্লাব প্রাঙ্গণ থেকে ফ্যামিলি ডে’তে অংশগ্রহণকারীদের নিয়ে ৫টি বাস যাত্রা শুরু করে । রিজেন্ট পার্ক রিসোর্ট প্রাঙ্গণে পৌঁছার পর সকাল সাড়ে ১০টায় দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধন ঘোষণা করেন সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির।

ক্লাব সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদের সঞ্চালনায় ক্লাবের আনন্দঘন এই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফ্যামিলি ডে উদযাপন কমিটির আহ্বায়ক ও ক্লাবের সিনিয়র সহ-সভাপতি এনামুল হক জুবের।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘ক্লাবের সদস্য ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে একদিনের এমন কর্মসূচি বিনোদনের চমৎকার আয়োজন।’

সাংবাদিকরা কর্মব্যস্ত থাকেন বলে পরিবারের সদস্যদের সময় দিতে পারেন না উল্লেখ করে মেয়র বলেন, সবাই মিলে একটি দিন কাটানোর এমন সুন্দর আয়োজনে সবার সাথে আমিও শরীক হতে পেরে আনন্দিত।

সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সাংবাদিকরা সিলেটের উন্নয়ন, অগ্রগতি, সমস্যার সমাধানসহ নানা ক্ষেত্রে যে অবদান রেখে যাচ্ছেন তা সিলেটবাসী স্মরণ রাখবে বলে মন্তব্য করেন তিনি।

পরে ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নূর আহমদের পরিচালনায় শিশুদের বাস্কেটবল প্রতিযোগিতা ও মহিলাদের মিউজিক্যাল চেয়ার অনুষ্ঠিত হয়। শেষ পর্বে সিলেট প্রেসক্লাবের সদস্য ও তাদের ছেলে-মেয়েরা আধুনিক, লোকগীতি এবং সিলেটের খ্যাতিমান শিল্পি তন্নি দেব বাউল আব্দুল করিমের লেখা গান পরিবেশন করেন।

প্রতিযোগিতায় বিজয়ী শিশু ও মহিলাদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ক্লাব সভাপতি ইকরামুল কবির, সিনিয়র সহসভাপতি এনামুল হক জুবের, সহসভাপতি এম.এ হান্নান, সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ ও ক্লাবের কার্যকরী কমিটির সদস্যবৃন্দ।

পুরষ্কার বিতরণের পূর্বে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সহ সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম ও আব্দুর রশিদ মো. রেনু, সিনিয়র সাংবাদিক আব্দুল মালিক জাকা ও কামকামুর রাজ্জাক রুনু, দৈনিক কাজিরবাজারের বার্তা সম্পাদক সোয়েব বাসিত, গল্পকার সেলিম আউয়াল, প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন কমিটির সহ-সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক ইকবাল কবির, ক্লাব সদস্য আনাস হাবিব কলিন্সের সহধর্মিনী রাজিয়া বেগম চৌধুরী ও প্রবাসী সংবাদকর্মী ব্যারিস্টার আব্দুল মালেক।

ফ্যামিলি ডে’তে অংশগ্রহনকারী প্রত্যেক সদস্যদের টি-শার্ট ও বিশেষ উপহার এবং সন্তানদের আকর্ষনীয় পুরস্কার প্রদান করা হয়।

আরও পড়ুন
সংগঠন সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত