ঢাকা, ১৪ নভেম্বর, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
২৫ জনকে আসামি করে আবরার হত্যার চার্জশিট:অভিযুক্তরা উচ্ছৃঙ্খল ছিল

সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান আ ফ ম কামালের দাফন সম্পন্ন

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব আ ফ ম কামালের  নামাজে জানানজা ঐতিহাসিক  শাহী ঈদগাহ ময়দানে রবিবার বাদ আসর অনুষ্ঠিত হয়। জানাজায় রাজনীতিবিদ, সমাজকর্মী, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ সিলেটের সর্বস্থরের মানুষ জানাজায় অংশগ্রহণ করেন। 

গতকাল শনিবার রাত ১০টা ২০ মিনিটে নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। । মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। 

আ ফ ম কামাল ১৯৮৩ ও ১৯৮৮ সালে টানা দুই মেয়াদে সিলেট পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া তিনি মেয়র পদেও প্রতিদ্বন্দ্বিতা করেন।

জানাজা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে আ ফ ম কামালের জীবনের নানা দিক নিয়ে আলোচনা করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ প্রমুখ। 

এসময় বক্তারা কামালকে একজন সফল রাজনীতিবিদ হিসাবে আখ্যায়িত করে বলেন, তিনি সিলেট পৌরসভার একাধিকবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। সিলেট মহানগরের অনেক উন্নয়নের নায়ক তিনি। রাজনীতিবিদ হিসাবে তিনি অনেকের জন্য ছিলেন অনুকরণীয়। বক্তারা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। 

জানাজা শেষে কামালের লাশ হযরত শাহজালাল (র.) এর মাজার প্রাঙ্গণে দাফন সম্পন্ন করা হয়। এর আগে বেলা ২টা থেকে ৩টা ৩০ মিনিট পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রবীণ এই রাজনীতিবিদের মরদেহে নগরভবনে রাখা হবে। বিকাল ৩টা ৩০ মিনিট থেকে ৪টা পর্যন্ত সিলেট ডায়াবেটিক হাসপাতাল ভবনে সমিতির সদ্য প্রয়াত সহ-সভাপতির মরদেহের প্রতি সমিতি ও হাসপাতালের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট আইনজীবী,আ ফ ম কামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী, সিলেট-১আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সিটি মেয়র আরিফুল হক চৌধুরী এবং সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানসহ বিভিন্ন রাজনৈতিক দলের  নেতৃবৃন্দ।

পররাষ্ট্রমন্ত্রী: এক শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন আ ফ ম কামাল সিলেট পৌরসভার চেয়ারম্যান হিসেবে পৌরবাসীর একজন জনপ্রিয় ও বিশ্বস্ত নেতা ছিলেন। তিনি সিলেট নগরীতে দলমত নির্বিশেষে একজন শিক্ষিত, জ্ঞানী, বিনয়ী ও বিশ্বস্হ ব্যাক্তি এবং নেতা হিসেবে সকলের কাছে সমাদৃত ছিলেন। তাঁর মৃত্যুতে সিলেটবাসী একজন নিবেদিত প্রান সমাজকর্মী এবং আস্থাভাজন ব্যাক্তি ও নেতাকে হারালো। তিনি মরহুমের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মহান আল্লাহর কাছে মরহুমে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত সকলের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

আবুল মাল আবদুল মুহিত: সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আ ফ ম কামালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত