ঢাকা, ২৫ জুন, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে ইইউ প্রতিনিধিদলের উদ্বেগ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ জারদারি গ্রেফতার ৪০ লাখ ঘুষ: দুদক পরিচালক এনামুল বাসির সাময়িক বরখাস্ত ওসি মোয়াজ্জেমকে খুঁজেই পাচ্ছে না পুলিশ!

সিলেট গ্যাস ফিল্ডের এমডির লাশ ঢাকার পথে, সুইসাইডাল নোট উদ্ধার

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৯  

সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী লুৎফুর রহমানের মৃত্যুর আগে লিখা ছোট নোট বুকে দুই পৃষ্ঠার একটি ‘সুইসাইডাল নোট’ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ বলছে- তারা ঘটনাটিকে গুরুত্ব সহকারে তদন্ত করছে। এ কারণে সকাল সাড়ে ৯টার দিকে ঝুলন্ত লাশের সন্ধান মিললেও প্রথমে থানা পুলিশ এবং পরে সিআইডি’র ক্রাইমজোনের পক্ষ থেকে লাশকে ঘিরে বিশদ তদন্ত চালানো হয়েছে। 

পরে বিকাল সোয়া ৪টায় পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। সন্ধ্যায় সিলেট ওসমানী হাসপাতালে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

প্রথম জানাজা সম্পন্ন: এদিকে,বুধবার রাত ৮টায় সিলেট নগরীর মাণিক পীরের মাজারে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী লুৎফুর রহমানের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে তার লাশ নিয়ে ঢাকায় রওয়ানা হন লুৎফুর রহমানের ভগ্নিপতি অব. মেজর শরাফত ও ছেলে গালিব ইয়াসার রহমান।
 

‘সুইসাইডাল নোট' উদ্ধার
জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মোহাম্মদ মঈনুল জাকির জানান, বুধবার বিকেলে নিজ বাসা থেকে ঝুলন্ত লাশ উদ্ধারের পর ওই কক্ষ থেকেই ইংরেজিতে লেখা নোটটি উদ্ধার করা হয়। পুলিশ এটি জব্দ করেছে।

এটাকে লুৎফুর রহমানের ‘সুইসাইডাল নোট’ হিসেবে মনে করছে পুলিশ। এই নোটে মৃত্যুর কারণ সম্পর্কে কিছু লেখা নেই। মা, স্ত্রী ও সন্তান নিয়ে লিখেছেন লুৎফুর রহমান। এছাড়া সম্পত্তির বিবরণ ও ভাগবাটোয়ারা নিয়ে কিছু কথা লেখা রয়েছে।  এছাড়া ওই নোটে স্ত্রীর প্রতি নিজের ভালোবাসার কথাও উল্লেখ করেছেন সিলেট গ্যাস ফিল্ডের এই উর্ধ্বতন কর্মকর্তা।

যা লেখা আছে সুইসাইডাল নোটে:
সুইসাইডাল নোটে লেখা রয়েছে -‘মা আমি তোমাকে খুব ভালোবাসি। আমার জন্য তুমি অনেক কষ্ট সয়েছো। কিন্তু তোমার যে পরিমাণ সেবা শুশ্রুষা করার দরকার ছিলো আমি তা করতে পারিনি। তারপরও আমি বিশ্বাস করি তুমি আমাকে ভালোবাসো। তুমি পৃথিবীর শ্রেষ্ঠ মা। আমাকে ক্ষমা করে দিও।’

নিজর ৪ একরের মতো জমি থাকার কথা উল্লেখ করে তা মা, স্ত্রী ও সন্তানদের মধ্যে ভাগবাটোয়ারা করে দেওয়ার কথা লিখেছেন লুৎফুর রহমান। এ ব্যাপারে দুই বন্ধুর নাম উল্লেখ করে তাদেরকে সহযোগিতা করতে বলেছেন তিনি।

মা ও সন্তানরা যাতে সম্পত্তি ভাগ থেকে বঞ্চিত না হয় এ ব্যাপারে নজর রাখতেও অনুরোধ করেছেন। এছাড়া তাঁর সন্তানদের প্রতি খেয়াল রাখতে নিজের ভাই ও বোনের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

ওসি জানান, ইংরেজিতে লেখা ওই নোট বুকে পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনের বিষয়ে বেশী আলোকপাত করেছেন ওই কর্মকর্তা।
তিনি জানান, এ ঘটনায় বুধবার রাতে একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে। নিহতের ছেলের দাখিলকৃত অভিযোগটি ইউডি মামলা হিসাবে রেকর্ড করা হয়েছে।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত