ঢাকা, ২১ জানুয়ারি, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বই উৎসব

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২১  

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে সরকারী নির্দেশনা মোতাবেক বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং আনন্দঘণ পরিবেশে শুক্রবার বই উৎসব-২০২১ প্রতিষ্ঠান প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় । 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন ও নির্বাচিত অভিভাবকদের মাঝে বই বিতরণ করেন সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মেজর আসাদ।  

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে সেনানিবাস্থ শিক্ষার্থীদের ও অভিভাবকদের মধ্যে নতুন শিক্ষাবর্ষের বই তুলে দেন অধ্যক্ষ। 

এসময় তিনি বলেন, শিক্ষার উদ্দেশ্য যেন শুধু পরীক্ষার পাস বা সার্টিফিকেট অর্জন না হয়, বরং সকলের কল্যাণের জন্য, মঙ্গলের জন্য, মানবতার জন্য ও সামগ্রিক উন্নয়নের জন্য। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, করোনা মহামারীর কারণে বিগত বছরের ন্যায় এবার আড়ম্বরপূর্ণ পরিবেশে ও শিক্ষার্থীদের উপস্থিতিতে বই উৎসব আয়োজন করা সম্ভব হয়নি।

অধ্যক্ষ  বলেন, ১৮ মার্চ ২০২০ হতে করোনা সংক্রমণের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ নিয়মিতভাবে অনলাইন শিক্ষা কার্যক্রম ও সহপাঠ্য অনুশীলন অব্যাহত রেখে উদাহরণ সৃষ্টি করেছে। 

শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালু হলে শ্রেণিভিত্তিক পাঠদানের পাশাপাশি অনলাইনেও বিশেষ ক্লাস পরিচালনা করা হবে বলে তিনি জানান। পরিশেষে অভিভাবকদের শিক্ষার্থীদের স্ব স্ব শ্রেণিকক্ষে বই বিতরণ করা হয়। 
অনুষ্ঠানে যথাযথ সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে প্রায় ৩০০ জন অভিভাবক এবং প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী  ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত