ঢাকা, ১৬ এপ্রিল, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
ঢাকাসহ সারাদেশে বিজিবি মোতায়েন, থমথমে ব্রাহ্মণবাড়িয়া সুবর্ণজয়ন্তীতে ফুল ছিটানোর বদলে রাজপথে রক্ত ঝরলো:মির্জা ফখরুল কাল বিক্ষোভ, রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজত সব প্রতিবন্ধকতাকে জয় করে বাংলাদেশ এখন সমৃদ্ধির পথে:প্রধানমন্ত্রী বাংলাদেশকে কেউ কখনও দাবিয়ে রাখতে পারবে না: মোদি হাটহাজারীতে মোদিবিরোধী বিক্ষোভ: পুলিশ-হেফাজত সংঘর্ষ, নিহত ৪ ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি, লাল গালিচা সংবর্ধনা

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২১  

বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং আনন্দঘন পরিবেশে ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে রবিবার সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, বার্ষিক ম্যাগাজিন-২০২০ এর মোড়ক উন্মোচন এবং নবনির্মিত শিশু পার্ক প্রতিষ্ঠান প্রঙ্গনে উদ্বোধন করা হয় । 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন জিওসি ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সিলেট এরিয়া এবং সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, এসইউপি, এনডিইউ, পিএসসি।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। পরে প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রতিষ্ঠা বার্ষিকীতে সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং দোয়া করেন। পরে প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে বার্ষিক ম্যাগাজিন-২০২০ এর মোড়ক ও শিশু পার্কের উদ্বোধন ফলক উন্মোচন করেন। 

এসময় প্রধান অতিথি বলেন, মানুষ জন্মায় শুধু জীবসত্তা নিয়ে। আর শিক্ষার কাজ হচ্ছে মানুষকে বিকশিত করা এবং তার অর্ন্তনিহিত প্রতিভাকে আবিষ্কার করা। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষকরাই শিক্ষার্থীদের প্রকৃত জ্ঞানের সাথে পরিচয় করিয়ে দিবেন এবং একইসাথে সঠিক মনোভাব গঠন ও চরিত্রের উন্নতি সাধন করবেন।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি ছাত্র-ছাত্রীরা যেন শিষ্টাচার ও মানবিক গুণাবলিসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে পারে সেদিকে খেয়াল রাখবেন। শুধু শাসনের খাতিরে শাসন না করে পরবর্তী ধাপে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রাণিত করুন। দেখবেন আপনাদের সন্তান নিজেকে সফলতায় পরিপূর্ণ করবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটেন এবং আমন্ত্রিত অতিথিবৃন্দের সাথে চা-চক্রে অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সিলেট-এর চেয়ারম্যান, সিলেট এরিয়া ও ১৭ পদাতিক ডিভিশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, আমন্ত্রিত অতিথি, মিডিয়া ব্যক্তিত্ব, সাংবাদিক, নির্বাচিত ছাত্র-ছাত্রী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন
শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত