ঢাকা, ০৩ আগস্ট, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সব মানুষের মাস্ক পরা বাধ্যতামূলক, ১১ নির্দেশনা পবিত্র হজ ৩০ জুলাই চুক্তিতে থাকা বিতর্কিত স্বাস্থ্যের ডিজি ডা. আবুল কালামের পদত্যাগ ১ আগস্ট পবিত্র ঈদুল আজহা

সিলেটে প্রথম করোনা আক্রান্ত রোগী ডাক্তার, বাসা লকডাউন

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

সিলেটে এই প্রথম আজ রবিবার করোনাভাইরাস আক্রান্ত এক রোগী সনাক্ত হয়েছেন। তিনি পেশায় একজন ডাক্তার। বয়স ৫০ বছর।গত শনিবার পর্যন্ত সিলেট করোনামুক্ত ছিল। তবে জনস্বার্থে সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার জন্য ওই চিকিৎসকের নাম পরিচয় গোপন করা হয়েছে।

রবিবার আইইডিসিআর থেকে যে ১৮ জন রোগী সনাক্তের কথা বলা হয়েছে তাদের মধ্যে রয়েছেন ওই রোগী । করোনাভাইরাস আক্রান্তের খবরে সিলেটের সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এর আগে একাধিক ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হলেও কারও পরীক্ষার প্রতিবেদনে পজিটিভ আসেনি।

সর্দি-জ্বর ও শ্বাসকষ্টের মত উপসর্গ থাকায় শনিবার তার রক্তের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। রোববার সন্ধ্যায় রিপোর্ট আসে। এবং তার শরীরে কভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল বলেন, গতকাল শনিবার ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। আজ আইইডিসিআর থেকে মুঠোফোনে মৌখিকভাবে জানানো হয়েছে, ওই ব্যক্তির করোনার ফল পজিটিভ এসেছে। তিনি বলেন, ওই ব্যক্তি সিলেট নগরে নিজ বাসায় অবস্থান করছেন।

ওই এলাকা লকডাউন করতে পদক্ষেপ নেওয়া হচ্ছে। আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যদের ঘরের বাইরে বের না হতে বলা হয়েছে। কাল সোমবার সকালে ওই ব্যক্তিকে আইসোলেশনে রাখার ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয়  সহকারি পরিচালক ডা. আনিছুর রহমান জানান, আইইডিসিআর গত ২৪ ঘন্টায় যে ১৮ জন কোভিড-১৯ রোগী সনাক্তের কথা বলেছে তার মধ্যে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক রয়েছেন।
তার শরীরে করোনাভাইরাস সনাক্তের পর তার বাসা লকডাউন করে রাখা হয়েছে।

সিলেটে এতোদিন করোনাভাইরাসের কোন রোগী সনাক্ত না হওয়ায় স্বস্তিতে ছিলেন এ অঞ্চলের মানুষ। রবিবার প্রথম রোগী সনাক্ত হওয়ার পর সিলেটের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা গেছে আক্রান্ত চিকিৎসক সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক। তার বাসা নগরীর । তিনি নগরীর  অভিজাত এলাকায় । সোবহানীঘাটস্থ ইবনে সিনা হাসপাতালে রোগী দেখতেন।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত