ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
চলতি বছরের গত ৮ মাসে সীমান্তে ৩৩ বাংলাদেশি নিহত:বিজিবি এবার সেই প্রদীপের বিরুদ্ধে বোনের সম্পত্তি জবর দখলের অভিযোগ স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন সিটি মেয়র আরিফ ও প্রধান প্রকৌশলী ভারতে ১৫`শ টন ইলিশ রপ্তানির বিশেষ অনুমতি করোনা সংক্রমণে বিশ্বে দ্বিতীয় ভারত,একদিনে আক্রান্ত সাড়ে ৯৬ হাজার করোনা: ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ১,৭৯২ জন

সিলেটে নগরীর বন্দরবাজারের গিঞ্জি ৩ মার্কেট ৭ দিন বন্ধের নির্দেশ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৯ জুন ২০২০  

করোনা সংক্রমণের ঝুঁকি বিবেচনায় নূন্যতম স্বাস্থ্যবিধি মেনে ব্যবসার সুযোগ না থাকায় সিলেটে তিনটি মার্কেট সাময়িকভাবে ৭দিন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

নগরীর বন্দরবাজারের হাসান মার্কেট, লালদিঘিরপাড় ও হকার্স মার্কেট সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মালিকানাধীন। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে র‌্যাব-পুলিশের সহযোগিতায় নগরীতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান চালানো হয়। সামাজিক দূরত্ব নিশ্চিত করা, দোকানপাট-ব্যবসা পরিচালনায় স্বাস্থ্যবিধির নিয়ম মেনে চলতে সচেতনতা তৈরির লক্ষ্যে এই অভিযান চালানো হয়। 

মেয়র আরিফুল হক বলেন, এসব মার্কেটে সামাজিক দূরত্ব বজায় না রেখেই ঝুঁকিপূর্ণভাবে ব্যবসা-বাণিজ্য চলছে। স্বাস্থ্যবিধি মানার প্রবণতা শূন্যের কোঠায়। এসব মার্কেটে স্বাস্থ্যবিধি অনুসরণ করার বিন্দুমাত্র সুযোগও নেই। তাই করোনা সংক্রমণের ঝুঁকি বিবেচনায় মার্কেট বন্ধ রাখার আহবান জানিয়েছি।

তিনি বলেন, সিলেটে যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, সে অনুযায়ী নাগরিক সমাজ সচেতন হচ্ছে না। এখনই সবাই মিলে স্বাস্থ্যবিধি অনুসরণে কাজ না করলে পরিস্থিতি আরও নাজুক হতে পারে। তাই যারাই স্বাস্থ্যবিধি অনুসরণ করতে ব্যর্থ হবেন, তাদের বিরুদ্ধে সিসিক কঠোর ব্যবস্থা নেবে। 

এই অভিযানে সিসিকের সচিব ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মো. জসীম উদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নগরীর ক্বিনব্রিজ, সুরমা মার্কেট, বন্দরবাজার, হাসান মার্কেট, লালদিঘীরপার ও হকার্স মার্কেটে অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সিএনজি অটোরিকশা, পথচারী ও দোকান-মার্কেটে স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় ৯ মামলায় ২৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় মার্কেটের সরু গলি ও ফুটপাত দখল করে অবৈধ ব্যবসা পরিচালনার অভিযোগে বেশ কিছু মালামাল জব্দ করা হয়। 

প্রসঙ্গত, সিলেট বিভাগের চার জেলার মধ্যে করোনা সংক্রমণের দিক থেকে সিলেট জেলা ‘হটস্পট’ হয়ে উঠেছে। মঙ্গলবার সকাল পর্যন্ত এই বিভাগে এক হাজার ৬২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে; যার মধ্যে ৯৩৯ জন সিলেট জেলার বাসিন্দা। সিলেট জেলার মধ্যে নগরী ও সদর উপজেলায় সবচেয়ে বেশি সংক্রমিত শনাক্ত হয়েছে।

আরও পড়ুন
বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত