ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সারাদেশে প্রাথমিক শিক্ষকদের বদলি বন্ধ ১ নভেম্বর থেকে ওমরাহ করতে পারবেন বাংলাদেশীসহ বিদেশিরা সেনাপ্রধানের ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই: আইএসপিআর নৌবাহিনীর কর্মকর্তাকে হাজী সেলিমের ছেলের মারধর,থানায় জিডি বিচার না হওয়া পর্যন্ত সিলেটবাসী রায়হানের পরিবারের পাশে থাকবে-আরিফ ‘আমার ছেলে কবরে,খুনি কেন বাহিরে’,অনশনকে ঘিরে হঠাৎ তীব্র আন্দোলন জাতির পিতা নিজেও সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

সিলেটে ধর্ষকের প্রতিকী ফাঁসি কার্যকর

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০  

সারাদেশে বেড়েছে ধর্ষণ ও সংঘবদ্ধ গণধর্ষনের ঘটনা। দিন দিন বাড়ছে বর্বরোচিত নারী নির্যাতন। কিন্তু এসবের বিচার হচ্ছে না। আইনের ফাঁকফোকরে পার পেয়ে যাচ্ছে আসামিরা। এসব ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে ত্রিরত্ন অর্গানাইজেশন ধর্ষককে প্রতিকী ফাঁসি কার্যকর করেছে।   

মঙ্গলবার (৬ অক্টোবর) ত্রিরত্ন অর্গানাইজেশনের আয়োজনে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে ধর্ষণের ঘটনায় বাংলাদেশে চলমান অবস্থা ও আমাদের প্রত্যাশিত অবস্থা নিয়ে প্রতিকী প্রতিবাদ অনুষ্ঠিত হয়।   

প্রতিকী প্রতিবাদে দেশের বর্তমান অবস্থাকে ফুটিয়ে তুলে ধরা হয়েছে। প্রথমে নারী নির্যাতনের ঘটনা তুলে ধরা হয় পরে ধর্ষককে ফাঁসি দেওয়া হয়। এ সময় প্রতিকী ধর্ষকের গলায় রশি বেধে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে চৌহাট্টা পয়েন্টের চত্ত্বর ঘুরিয়ে আবার শহীদ মিনার প্রাঙ্গণে নিয়ে আসা হয়। তাদের দাবি ধর্ষককে দ্রুত বিচার দিলে তবেই মুক্তি পাবে দেশ।

এসময় ত্রিরত্ন কো-চীফ যুবায়ের সাইফুল্লাহ বলেন, রাষ্ট্রের দায়িত্ব ধর্ষণের বিচার করা। আমরা বিচার চাইবো কেন? ধর্ষকরা মানুষ নয়-বরং হিংস্র জানোয়ার, জানোয়ারেরা কখনোই মানবতা বুঝেনা আর মানববন্ধন মানুষের অপকর্মের প্রতিবাদে হয়, জানোয়ায়ের নয়।

তাই আমরা প্রচলিত ধারায় মানববন্ধন না করে বরং বাংলাদেশের বর্তমান অবস্থা এবং আমাদের প্রত্যাশিত অবস্থার চিত্র ফুটিয়ে তুলে প্রতীকী প্রতিবাদ করেছি।   

এসময় উপস্থিত ছিলেন ত্রিরত্ন এর ফাউন্ডার এন্ড চীফ ফাহাদ আহমেদ, কন্ট্রোলার রুপসা তুফা, মিফতা রাহমান সাকিব, আব্দুল্লাহ সাইফুল্লাহ, হিরনময় চৌধুরী, ইমন আহমেদ, সুমাইয়া সাদমিন, নাবিলা আক্তার প্রমুখ।

আরও পড়ুন
সংগঠন সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত