ঢাকা, ০৮ জুলাই, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
দেশে করোনা মোকাবিলার পরিস্থিতি দেখে হতাশ চীনা বিশেষজ্ঞ দল করোনার মধ্যেও উন্নয়নের ধারা বজায় রাখতে প্রচেষ্টা চালাচ্ছে সরকার সিলেট বিভাগে নতুন আরও ১৪২ জনের করোনা শনাক্ত,সিলেটেই ৭৮ সিলেটে করোনা রোগী বাড়ছেই, হাসপাতালে `ঠাঁই নাই, ঠাঁই নাই` অবস্হা

সিলেটে করোনা সন্দেহে দুবাই ফেরত যুবকে নিয়ে তোলপাড়:রক্ত সংগ্রহ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

দুবাই থেকে আসা এক যুবককে করোনা সন্দেহে সিলেটের শহীদ শামসুদ্দিন সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সিলেটের কানাইঘাট উপজেলার সুতারগ্রামের হাফিজ আলী হোসেনের ছেলে জাকারিয়া(৩২)। তিনি দুবাই থেকে গত ২৯ ফেব্রুয়ারি দেশে এসেছেন।

বৃহস্পতিবার তার রক্ত সংগ্রহ করেছে আইসিসিডিআর’র টিম। রক্ত ঢাকায় নিয়ে টেস্ট করা হবে। আর এই রিপোর্ট আসতে সময় লাগবে দুই দিন। এরপর জানা যাবে তিনি আসলে করোনা ভাইরাসে আক্রান্ত কি-না।

গত বুধবার (০৪ মার্চ) রাত ১১টার দিকে অসুস্থ অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তাকে নিয়ে যান স্বজনরা। পরে সেখানে করোনা ভাইরাসের সন্দেহ হলে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, বুধবার রাতে যুবকটি সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তাকে ওসমানী হাসপাতালে রেফার করা হয়। সিলেট ওসমানী হাসপাতালের জরুরি বিভাগে এলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে দেখেন। তখন তার কাছ থেকে সমস্যাগুলো শুনেন। যেগুলো করোনা ভাইরাসের আক্রান্ত রোগীর সবগুলো লক্ষণের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তখন চিকিৎসকরা তাকে ঢাকায় যেতে বলেন। কিন্তু তিনি ঢাকায় যেতে চানান। পরে জেলা প্রশাসনের নির্দেশে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠানো করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন। ওই ওয়ার্ডে তার সঙ্গে শুধু তার বৃদ্ধা মা রয়েছেন।

এদিকে, নভেল করোনা ভাইরাস সন্দেহে সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতাল(সিলেট সদর)-এর আইসোলেশন ইউনিটে ভর্তি দুবাই প্রবাসীর রক্তের স্যাম্পল সংগ্রহে আইইডিসিআর এর একটি প্রতিনিধি দল সিলেট এসেছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রতিনিধি দলের সদস্যরা শহীদ সামছুদ্দিন সদর হাসপাতাল থেকে সন্দেহভাজন ওই রোগীর স্যাম্পল সংগ্রহ করেন। সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা: নুরে আলম শামীম বিষয়টি নিশ্চিত করে জানান, সংগৃহীত স্যাম্পল নিয়ে বৃহস্পতিবারই প্রতিনিধি দলের ঢাকায় ফিরে যান।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, তার জ্বর এবং বিদেশ ফেরত হিসেবে জাকারিয়াকে সন্দেহ করা হচ্ছে। তাই তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তাকে আরও পরীক্ষা-নিরীক্ষা করা হবে।
 

জেলা প্রশাসকের নেতৃত্বে সিলেটে মাল্টিসেক্টরাল কমিটি গঠন
করোনা ভাইরাস মোকাবেলায় সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলামকে প্রধান করে একটি মাল্টিসেক্টরাল কমিটি গঠন করা হয়েছে। ১১ সদস্যবিশিষ্ট এ কমিটির সদস্য সচিব করা হয়েছে সিলেটের সিভিল সার্জন ডা: প্রেমানন্দ মন্ডলকে।

সিলেটের পুলিশ সুপার, ওসমানী হাসপাতালের পরিচালক, সদর উপজেলা চেয়ারম্যান, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা, জেলা শিক্ষা অফিসার, জেলা তথ্য অফিসার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবং জেলা সমাজসেবা কর্মকর্তাকে সদস্য রাখা হয়েছে।

এছাড়া, উপজেলা পর্যায়ে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে সদস্য সচিব করে গঠন করা হয়েছে আলাদা কমিটি।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত