ঢাকা, ১৫ অক্টোবর, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
দক্ষিণ সুরমায় কিশোরকে অপহরণকালে আটক ১৬ জনকে পুলিশে সোপর্দ বিমান বিধ্বস্ত হয়ে বিশ্বব্যাপী জনপ্রিয় `টারজান` স্ত্রীসহ নিহত মন্ত্রিসভার বৈঠকে স্থানীয় প্রশাসনকে লকডাউনের ক্ষমতা দেয়া হয়েছে সানলাইফ ইন্স্যুরেন্সের প্রতারণা স্বাস্থ্যমন্ত্রীর বোনের বিরুদ্ধে দীর্ঘ প্রতিক্ষার পর দেশে এলো ফাইজারের ১ লাখ ৬০০ ডোজ টিকা

সিলেটে করোনা আক্রান্ত সেই ডাক্তার ঢাকায় লাইফ সাপোর্টে

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

লাইফ সাপোর্টের প্রতিকী ছবি

লাইফ সাপোর্টের প্রতিকী ছবি

করোনা ভাইরাসে আক্রান্ত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সেই সহকারী অধ্যাপকের শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

আজ সোমবার সকালে তাকে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় অফিসের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

ডা. আনিসুর রহমান জানান,করোনায় আক্রান্ত সেই চিকিৎসকের ফুসফুসের কার্যকারিতা কমে যাওয়াায় তাকে ভেন্টিলেটর দিয়ে শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত: আক্রান্ত চিকিৎসক সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক। তিনি সোবহানীঘাটস্থ ইবনে সিনা হাসপাতালে রোগী দেখতেন।
 
গত ৪ এপ্রিল শনিবার  সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ওই চিকিৎসকের নমুনা পাঠানো হয়। ৫ এপ্রিল রোববার ওই চিকিৎসকের রিপোর্ট আসে পজেটিভ। তবে সে সময় থেকে ওই চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয় এবং চিকিৎসকের পরিবারসহ হাউজিং এস্ট্রেট এলাকাকে লক ডাউন ঘোষণা করা হয়।

্এরপর ঙ্গলবার সকালের দিকে ওই চিকিৎসকের শরীর জ্বর কিছুটা কমে গেলেও বিকেলের দিকে তাঁর অবস্থার অবনতি ঘটতে থাকে। পরে রাত সোয়া ৯ টার দিকে ওই চিকিৎসককে শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে থাকে ঢাকায় নেয়া হয়।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত