ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
চলতি বছরের গত ৮ মাসে সীমান্তে ৩৩ বাংলাদেশি নিহত:বিজিবি এবার সেই প্রদীপের বিরুদ্ধে বোনের সম্পত্তি জবর দখলের অভিযোগ স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন সিটি মেয়র আরিফ ও প্রধান প্রকৌশলী ভারতে ১৫`শ টন ইলিশ রপ্তানির বিশেষ অনুমতি করোনা সংক্রমণে বিশ্বে দ্বিতীয় ভারত,একদিনে আক্রান্ত সাড়ে ৯৬ হাজার করোনা: ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ১,৭৯২ জন

সিলেটে কম্পিউটার মেলার উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

‘তারুণ্য আর প্রযুক্তি, সম্ভাবনাময় ডিজিটাল সিলেটের শক্তি’ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখার উদ্যোগে পাঁচ দিনব্যাপী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো (কম্পিউটার মেলা)-২০২০’ এর উদ্বোধনী করা হয়েছে।

বুধবার (২২ জানুয়ারি) বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে এ মেলার উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

প্রধান অতিথির বক্তব্যে কামরান বলেন, বিশ্বের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে মেধার বিকল্প নেই। আর সেই মেধাকে বিকশিত করতে হলে আমাদের তরুণ শিক্ষিত সমাজকে তথ্য প্রযুক্তির সাথে আরো সম্পৃক্ত করতে হবে। এভাবেই দেশকে একটা উন্নয়নশীল দেশে নিয়ে যাওয়া সম্ভব হবে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে চিন্তা করেছিলেন তা বাস্তব প্রতিফলন হচ্ছে। আমাদের যাত্রা এখন উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশ এখন বিশ্বের কাছে বিস্ময়কর দেশ। বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশের এই অতি অল্প সময়ের যে উন্নতি তা বিশ্বে প্রকাশ করেছেন বিশ্বের রাষ্ট্র নায়করা। তাই একমাত্র সম্ভব্য হয়েছে আমরা ডিজিটাল হতে পেরেছি।

বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেটের চেয়ারম্যান এনামূল কুদ্দুছ চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারি এএসএমজি কিবরিয়ার পরিচালনায় অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো (কম্পিউটার মেলা)-২০২০’ এর আহবায়ক মুজিবুর রহমান।

এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি তাহমিন আহমদ, গ্রামীণফোন সিলেট সার্কেলের বিজসেন হেড এএসএম হেদায়াতুল হক, ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি ডিরেক্টর মেহেদী হাসান, বাংলাদেশ কম্পিউটার সমিতির কেন্দ্রীয় মহাসচিব মোশাররফ হোসেন সুমন প্রমুখ।

এর আগে সকাল ১১টায় মেলা প্রাঙ্গণ থেকে প্রচার শোভাযাত্রা সিলেটের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন, সমিতির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ বিন আব্দুর রশিদ, জয়েন্ট সেক্রেটারি তারেক হাসান, কোষাধ্যক্ষ পার্থ চৌধুরী প্রমুখ।

মেলা চলবে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত।

আরও পড়ুন
বাণিজ্য বিভাগের সর্বাধিক পঠিত