ঢাকা, ১৩ আগস্ট, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সব মানুষের মাস্ক পরা বাধ্যতামূলক, ১১ নির্দেশনা পবিত্র হজ ৩০ জুলাই চুক্তিতে থাকা বিতর্কিত স্বাস্থ্যের ডিজি ডা. আবুল কালামের পদত্যাগ ১ আগস্ট পবিত্র ঈদুল আজহা

সিলেটে আরও ৬৫ জনের করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

সিলেট বিভাগে নতুন করে আরও ৬৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ৪৩ জনই সিলেট জেলার বাসিন্দা।
এ ছাড়া সুনামগঞ্জের ১৯ জন, মৌলভীবাজারের ২ জন ও হবিগঞ্জের একজন রয়েছেন। শনিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৫ জনের করোনা শনাক্ত হয়। অপরদিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে ৩০ জনের করোনা শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুযায়ী সিলেট বিভাগে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৪১১ জন। এ ছাড়া গত ২৪ ঘন্টায় সিলেটে করোনায় আরেকজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, এখন পর্যন্ত সিলেটে করোনায় ১৩০ জনের মৃত্যু হয়েছে। চার জেলায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৪ জন করোনা আক্রান্ত এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২১২ জন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শনিবার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত মোট ৩৫ জনের মধ্যে ৩০ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া মৌলভীবাজার ও সুনামগঞ্জের দুইজন করে এবং হবিগঞ্জের একজন রয়েছেন।

ডা. হিমাংশু লাল রায় আরও জানান, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নতুন শনাক্ত করোনা আক্রান্তদের মধ্যে ৫ জন বিদেশগামী যাত্রী রয়েছেন। বর্তমানে যেকোন বাংলাদেশিকে বিদেশে যেতে করোনা পরীক্ষা বাধ্যতামূলক করেছে সরকার। নিজ জেলার সিভিল সার্জন অফিসের মাধ্যমে বিদেশ গমনেচ্ছুরা নমুনা পরীক্ষার জন্য দিচ্ছেন।

অন্যদিকে শাবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানিয়েছেন, শনিবার ৫৬ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুনামগঞ্জের ১৭ জন ও সিলেট জেলার ১৩ জন রয়েছেন। এদিন সুনামগঞ্জের ৩০ জন ও সিলেটের ২৬ জনের নমুনা পরীক্ষা হয়।

সিলেট জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৯৭৭ জন। সুনামগঞ্জে শনাক্ত হয়েছে এক হাজার ৪০৪ জন। হবিগঞ্জে এক হাজার ১১০ জন ও মৌলভীবাজারে ৯২০ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেট জেলায় সর্বোচ্চ ৯৬ জন করোনায় মারা গেছেন। এ ছাড়া সুনামগঞ্জে ১৪ জন এবং হবিগঞ্জ ও মৌলভীবাজারে ১০ জন মারা গেছেন।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত