ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
সীমান্তে অবৈধভাবে গরু আনতে গিয়ে নিহত হলে তার দায় নেবে না সরকার রাজধানীর সিটিং সার্ভিস হচ্ছে চিটিং সার্ভিস....কাদের দিরাই সড়কে পিকআপ চাপায় আমেরিকা প্রবাসীসহ ২জন নিহত মাধবপুরে ২ জনকে হত্যা, দুর্ঘটনার নাটক সাজায় লালমাটিয়ায় এসকে সিনহাকে ‘মাজায় দড়ি’ লাগিয়ে টেনে দেশে আনা হবে:মোজাম্মেল হক নিখুঁত ও স্বচ্ছতার সাথে জনশুমারি করতে হবে:পরিকল্পনামন্ত্রী হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক এসএসসি পরীক্ষা ৩ ফেব্রুয়ারি,সংশোধিত রুটিন প্রকাশ ইভটিজিং ও নিরাপত্তা নিশ্চিত হলে বাল্যবিবাহ রোধ ও শিক্ষা বাড়বে মৌলভীবাজারে বাগানে ৪ জনকে কুপিয়ে হত্যার পর ঘাতকের আত্মহত্যা ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না:প্রধানমন্ত্রী হাসিনা শিক্ষা বানিজ্যের প্রতিবাদে সিলেট ল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ‘প্রথম আলো’র সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ঢাবি ছাত্রীকে ধর্ষণ: আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি সিলেটে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ১ ‘হাইকোর্টের আদেশ মেনে আন্দোলন থেকে বিরত থাকুন’....কাদের দক্ষিণ সুরমায় ইয়াবাসহ গ্রেপ্তার ১ খালেদা জিয়ার দণ্ড স্থগিতের বিষয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল রিট খারিজ,৩০ জানুয়ারিই হবে ঢাকার দুই সিটি নির্বাচন মুজিববর্ষ উদযাপনে মহাপরিকল্পনা,বছরজুড়ে দেশ-বিদেশে ২৯৮টি অনুষ্ঠান

সিলেটে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত: ১১ জুলাই ২০১৭  

সিলেট নগরীর মদনমোহন কলেজে অনুষ্ঠিত হয়ে গেল আইসিটি ক্যারিয়ার ক্যাম্প। বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের ৬৪টি জেলাতে শুরু হয়েছে এই ইভেন্ট।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার  সকালে  রেজিস্ট্রেশনের মাধ্যমে সিলেটের কয়েক শতাধিক ছাত্রছাত্রী অংশ নেয় এই অনুষ্ঠানে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মদনমোহন কলেজের অধ্যক্ষ ড.আবুল ফতেহ ফাত্তাহ। তিনি বলেন,  আইসিটি বাংলাদেশের জন্য একটি সম্ভাবনাময় খাত। এই ক্ষেত্রে নিজের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে এই খাতে সহজেই তরুণরা তাদের ক্যারিয়ার গড়ে তুলতে পারবে।

সমাপনী সংলাপে অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আই সি টি) সৈয়দ আমিনুল হক, ওমেন ইন ডিজিটার বাংলাদেশ`র  এমডি নিলা আক্তার, রেশনাল লিমিটেডের সাকিব চৌধুরী।

বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠন করতে হলে আরো তরুণ সমাজকেই তথ্যপ্রযুক্তি খাতকে শক্ত অবস্থান নিয়ে যেতে হবে।

ইভেন্ট এ অংশগ্রহনকারী মদনমোহন কলেজের হিসাববিজ্ঞান বিভাগের ছাত্রী পিংকি বলেন, "এই ক্যাম্পটিতে যোগ দিতে পেরে আমি অনেক কিছু শিখতে পেরেছি। আমি আগে জানতে না যে, আইসিটিতে নিজের দক্ষতা বৃদ্ধি করে বাস্তবজীবনের অনেক কাজে লাগানো যায়।

অনুষ্ঠানে শেষে অনলাইন কুইজ প্রতিযোগিতার বিজয়ী ব্যবস্থাপনা বিভাগের ছাত্র নাজমুল হাসানকে একটি স্মার্ট ফোন উপহার দেওয়া হয়।

আরও পড়ুন
তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত