ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২১
SylhetNews24.com
শিরোনাম:
করোনার টিকা পেলেই সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী অনেকদূর এগিয়েছি সত্য,তবে যেতে হবে আরও বহুদূর:প্রধানমন্ত্রী সত্য বলায় হয়তো আমার চাকরিও থাকবে না:ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিন কবে আসবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না: ভারতীয় হাইকমিশন টিকা নিয়ে সরকার ‘তেলেসমাতি’ খেলা শুরু করেছে:রিজভী ২৮ জন সিলেটিসহ মাত্র ৩৪ যাত্রী নিয়ে লন্ডন থেকে আসলো বিমান

সিলেটের পাথর কোয়ারি খুলে দিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম ঐক্য পরিষদের 

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০  

সিলেটের সকল পাথর কোয়ারী খুলে দিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর)  দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে তারা এ আল্টিমেটাম দেন।

একই সাথে উপরোক্ত সময়ের মধ্যে যথাযত ব্যবস্থা গ্রহণ করা না হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে চুড়ান্ত কর্মসূচির ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।

বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আব্দুল জলিল মেম্বারের সভাপতিত্বে মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্রাক মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল।

সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ ও কাভর্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ও জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের ইউনিয়নের সভাপতি আবু সরকার, সিলেট জেলা সিএনজি চালিত অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ জাকারিয়া, সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক মোঃ মইনুল ইসলাম, সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি মোঃ আব্দুস সালাম, সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক মোঃ আমির উদ্দিন, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের দফতর সম্পাদক আফজল চৌধুরী, ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাই আজাদ, এয়ারপোর্ট স্টোন ক্রাশার মালিক সমিতির সভাপতি হাজী নাসির উদ্দিন, জাফলং স্টোন ক্রাশার মালিক সমিতির সভাপতি বাবলু বখত, সাধারণ সম্পাদক ইলিয়াস উদ্দিন লিপু, কোম্পানীগঞ্জ উপজেলা পাথর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেন, যুগ্ম সম্পাদক শওকত আলী বাবুল, ব্যবসায়ী আমিনুল ইসলাম।

সমাবেশ যৌথভাবে পরিচালনা করেন বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মোঃ নুরুল আমীন ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ।

সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার কল্যাণে ও শ্রমিকদের জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু সিলেটের পাথর কোয়ারির ১০ লক্ষাধিক মালিক-শ্রমিক মানবেতর জীবন যাপন করছেন। তাই বিষয়টি নজরে নিয়ে অসহায় মালিক-শ্রমিকদের জীবন-জীবিকা রক্ষায় আশ্রয় দেওয়ার অনুরোধ রইলো সরকারের প্রতি।

মানববন্ধন ও সমাবেশ শেষে মিছিল সহকারে জেলা প্রশাসকের কাছে ৭২ ঘন্টার আলিন্টমেটাম দিয়ে স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে পাথর কোয়ারি খুলে দিতে মহামান্য হাইকোর্টের নির্দেশের কপি দিয়ে সংযুক্ত করে নেতৃবৃন্দ দাবি করেন শীঘ্রই পাথর কোয়ারি খুলে দিয়ে ১০লক্ষাধিক মালিক-শ্রমিকের জীবন রক্ষার আহবান জানান। নতুবা ৭২ ঘন্টার পর সংবাদ সম্মেলনের মাধ্যমে চূড়ান্ত কর্মসূচি ঘোষণা করা হবে।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত