ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
চলতি বছরের গত ৮ মাসে সীমান্তে ৩৩ বাংলাদেশি নিহত:বিজিবি এবার সেই প্রদীপের বিরুদ্ধে বোনের সম্পত্তি জবর দখলের অভিযোগ স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন সিটি মেয়র আরিফ ও প্রধান প্রকৌশলী ভারতে ১৫`শ টন ইলিশ রপ্তানির বিশেষ অনুমতি করোনা সংক্রমণে বিশ্বে দ্বিতীয় ভারত,একদিনে আক্রান্ত সাড়ে ৯৬ হাজার করোনা: ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ১,৭৯২ জন

সিলেটের নতুন পিপি নিজাম উদ্দিন

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

টানা তিন মেয়াদে সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে দায়িত্ব পালন করা মিসবাহ উদ্দিন সিরাজকে এ পদ থেকে বাদ দেওয়া হয়েছে।

মিসবাহ উদ্দিন সিরাজের বদলে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে অ্যাডভোকেট নিজাম উদ্দিনকে। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে রোববার তাকে এ পদে নিয়োগ দেয়।

সিলেটের প্রধান সরকারি আইন কর্মকর্তা হওয়ার বিষয়টি মৌখিকভাবে শুনেছেন বলে জানিয়েছেন নিজাম উদ্দিন।

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সিলেট জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে সিলেট জজ কোর্টে আইন পেশায় যুক্ত রয়েছেন।

গত দশ বছর সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনে সাংগঠনিক সম্পাদক পদ থেকে বাদ পড়েন মিসবাহ সিরাজ। এরপর তাকে পিপি পদও হারাতে হলো।

সিলেটের পিপি পদে অ্যাডভোকেট নিজাম ছাড়াও আলোচনায় ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী। তবে শেষ পর্যন্ত অ্যাডভোকেট নিজাম উদ্দিনকেই নিয়োগ দেয়া হয়েছে।

আরও পড়ুন
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত