ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২০
SylhetNews24.com
শিরোনাম:
চলতি বছরের গত ৮ মাসে সীমান্তে ৩৩ বাংলাদেশি নিহত:বিজিবি এবার সেই প্রদীপের বিরুদ্ধে বোনের সম্পত্তি জবর দখলের অভিযোগ স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন সিটি মেয়র আরিফ ও প্রধান প্রকৌশলী ভারতে ১৫`শ টন ইলিশ রপ্তানির বিশেষ অনুমতি করোনা সংক্রমণে বিশ্বে দ্বিতীয় ভারত,একদিনে আক্রান্ত সাড়ে ৯৬ হাজার করোনা: ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ১,৭৯২ জন

সিলেটের চৌহাট্টায় মোটরসাইকেলে `বোমা`, ঢাকা থেকে টিম এলে উদ্ধার

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

সিলেট নগরীর চৌহাট্টায় মোটরসাইকেলের মধ্যে লাল কসটেপ দিয়ে মোড়ানো বোমাসদৃশ্য ডিভাইস উদ্ধার করা হয়নি। 

খবর ছড়িয়ে পড়ার পর বুধবার সন্ধ্যা থেকে র্যাব, ডিবি, পুলিশ ওই এলাকা ঘিরে রেখেছে । খবর দেওয়া হয়েছে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটকে। 

এটি বোমা কিনা তা নিশ্চিত হতে ঢাকা থেকে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী স্পেলাশ টিম সিলেটে আসছে বলে জানা গেছে।

বুধবার সাড়ে ১২টায় কোতোয়ালি থানার ওসি মো. সেলিম মিঞা বিষয়টি নিশ্চিত করে জানান, তারা মোটরসাইলেটির চারপাশ ঘিরে রেখেছেন। ঢাকা থেকে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী স্পেলাশ টিম সিলেটে এসে সেটি উদ্ধার করবে।

বন্ধ করে দেওয়া হয়েছে চৌহাট্টা-জিন্দাবাজার সড়কে যান চলাচল। এদিকে বোমাসদৃশ্য বস্তুর খবর সিলেটে ছড়িয়ে পড়লে ঘোর আতংক সৃষ্টি হয়। ঘটনাস্থলে ভিড় জমে উৎসুক জনতার।

জানা যায়, বুধবার (৫ আগস্ট) সন্ধ্যায় চৌহাট্টা এলাকার সিংহবাড়ির পাশে (পূর্বের পুলিশ চেকপোস্টের সামনে) দাঁড় করিয়ে রাখা ছিল মোটরসাইকেলটি। 
মোটরসাইকেলটির মালিক এসএমপি’র ট্রাফিক সার্জন চয়ন নাইডু। তিনি সন্ধ্যা সাড়ে ৬টা দিকে নগরীর চৌহাট্টা পয়েন্টের পাশে মোটরসাইকেলটি রেখে পাশের চশমার দোকানে যান। সেখানে কাজ সেরে এসে মোটরসাইকেলের একপাশে লাল কসটেপে মোড়ানো ‘বোমা’ সাদৃশ্য বস্তু ঝুলে রয়েছে দেখতে পান। সন্দেহ হওয়ায় তখনই উনি প্রাশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান।
তাৎক্ষনিকভাবে পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে এই ডিভাইস দেখে তাদেরও সন্দেহ হয়। পরে মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, কতোয়ালি থানার ওসি মো. সেলিম মিঞাসহ পুলিশের উধর্তন কর্মকর্তারা সেখানে গিয়ে জায়গাটিকে ফিতা টেনে ঘিরে রাখেন। ওই সড়কে যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়।

এদিকে, চৌহাট্টায় ট্রাফিক সার্জেন্টের মোটর সাইকেলে 'বোমা' এ খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আতংক ছড়িয়ে পড়ে। স্বচক্ষে দেখতে ঘটনাস্থল চৌহাট্টায় ভিড় জমাতে থাকে উৎসুক জনতা।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত