ঢাকা, ২১ জুলাই, ২০১৯
SylhetNews24.com
শিরোনাম:
ব্রেকিং নিউজ--বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

সিলেটের আলোচিত মা-মেয়ে ধর্ষণ মামলার আপিলের নথি গায়েব!

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯ এপ্রিল ২০১৯  

সিলেটের আলোচিত মা-মেয়েকে ধর্ষণ মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুই আসামির আপিলের দুটি নথি সুপ্রিমকোর্টে পাওয়া যাচ্ছে না। সংশ্লিষ্ট সেকশন থেকে আপিলের নথি গায়েবের ফলে হাইকোর্টের একটি বেঞ্চে দুই মাস যাবত মামলাটি শুনানি হচ্ছে না।


আদালতের তরফ থেকে বারবার তাগদা দেয়া সত্ত্বেও নথি হাজির করতে পারছেন না সেকশন কর্মকর্র্তারা। এ অবস্থায় অসন্তোষ ও উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। বর্তমানে আপিল দুটি ওই বেঞ্চের কার্যতালিকার দুই এবং তিন নম্বরে আছে।

এ বিষয়ে জানতে চাইলে ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল যুগান্তরকে বলেন, গত দুই মাস যাবত আপিল দুটির নথি পাওয়া যাচ্ছে না। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এএসএম আবদুল মুবিনের বেঞ্চে মামলা দুটি কার্যতালিকায় দুই এবং তিন নম্বরে রয়েছে।

আদালত মিস সেকশনের কর্মকর্তা মুজিবুর রহমানকে ডেকে বারবার তাগদা দিচ্ছেন। সোমবারও এ বিষয়ে আদালত নথিটির খোঁজ করেন। কিন্তু খোঁজ পাননি কর্মকর্তারা। ফলে আপিল দুটির শুনানি আপাতত বন্ধ আছে।

মামলার নথি থেকে জানা যায়, সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার মনসুরপুর গ্রামের নাজমুল ইসলাম চৌধুরীর স্ত্রী ও মেয়েকে ১৯৯৭ সালের ১০ জুলাই রাতে একই গ্রামের চার যুবক জোরপূর্বক ধর্ষণ করে।

এ ঘটনায় নজরুল ইসলাম একই গ্রামের রইব আলীর ছেলে আরজান (৩৫), খালেকের ছেলে আবদুল করিম (২৫), খুর্শিদ আলীর ছেলে জয়নাল (২৮) ও কটুমনির ছেলে কালনের (২৬) বিরুদ্ধে থানায় মামলা করেন।

পুলিশ এদের চারজনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়। ২০০১ সালে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল এ মামলায় চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন। চারজনই খালাস চেয়ে হাইকোর্টে পৃথক আপিল করেন।

গত দুই মাস আগে আসামি আবদুল করিম ও জয়নালের আপিল দুটি বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এএসএম আবদুল মুবিনের বেঞ্চে কার্যতালিকায় দুই এবং তিন নম্বরে ছিল। নথি না পাওয়ায় আদালত শুনানি করতে পারছেন না। এ নিয়ে হাইকোর্ট অসন্তোষ ও উষ্মা প্রকাশ করেছেন।

এ বিষয়ে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবহিত নন। এ বিষয়ে তিনি জেনে ব্যবস্থা নেবেন।-সূত্র: যুগান্তর।

আরও পড়ুন
এক্সক্লুসিভ বিভাগের সর্বাধিক পঠিত